দিল্লির কৃষক বিক্ষোভ জাতীয় নিরাপত্তার জন্য হুমকি: অমরিন্দর সিং
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ২০:২৬
দিল্লির কৃষক বিক্ষোভ জাতীয় নিরাপত্তার জন্য হুমকি: অমরিন্দর সিং
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের দিল্লিতে কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের ব্যাপক বিক্ষোভ কেবল অর্থনীতিতে প্রভাব ফেলছে না বরং এটি জাতীয় নিরাপত্তার জন্য হুমকি হিসেবে দেখা দিচ্ছে বলে মন্তব্য করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। চলমান কৃষক বিক্ষোভ নিয়ে অচলাবস্থা নিরসনে সরকার ও বিক্ষোভকারীদের প্রতি আহবান জানিয়েছেন তিনি।


ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে এক বৈঠকে শেষে তিনি একথা বলেন। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।


ভারতে নতুন চালু করা কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ করছে সেখানকার কৃষকেরা। দীর্ঘ দিনের প্রস্তুতি নিয়ে দিল্লির রাস্তায় সমবেত হওয়া লাখ লাখ কৃষকের বড় অংশই পাঞ্জাব রাজ্যের। বিক্ষোভকারীদের সঙ্গে সরকার কয়েক দফা আলোচনায় বসলেও দাবি পূরণ না হওয়ায় আন্দোলন অব্যাহত রেখেছে কৃষকেরা। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।


বৈঠকের পর সাংবাদিকদের অমরিন্র সিং বলেন, কেন্দ্রীয় সরকার এবং কৃষকদের মধ্যে আলোচনা হচ্ছে, আমার সমাধান করার কিছুই এখানে নেই। স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে বৈঠকে আমি আমার (কৃষি আইন নিয়ে) বিরোধিতার কথা পুনর্ব্যক্ত করেছি আর এই ইস্যু সমাধানের অনুরোধ করেছি কারণ এটি আমার রাজ্যের অর্থনীতি এবং জাতির নিরাপত্তার ওপর প্রভাব ফেলছে।


উল্লেখ্য, টানা আট দিন ধরে ভারতের কৃষকদের এই অভূতপূর্ব দিল্লি ঘেরাও আন্দোলন চলছে। এই বিক্ষোভে এখন পর্যন্ত তিন কৃষকের মৃত্যুর খবর জানা গেছে। কৃষক ও বিরোধী দলগুলোর তরফ থেকে বলা হচ্ছে, প্রচণ্ড ঠান্ডা আবহাওয়ায় কৃষকদের রাস্তায় থাকতে বাধ্য করার মাধ্যমে কেন্দ্রীয় সরকার অমানবিক আচরণ করছে।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com