বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ প্রায় সাড়ে ৪ কোটি
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ০৯:৩০
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ প্রায় সাড়ে ৪ কোটি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ হয়েছেন ৪ কোটি ৪৯ লাখ ৩৪ হাজার ৮৫১ জন। সংক্রমিত হয়েছেন ৬ কোটি ৪৮ লাখ ৩৪ হাজার ৯৫১ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৯৯ হাজার ১৭৫ জনের।


বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪৩ লাখ ১‌৩ হাজার ৯৪১ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৯ হাজার ৮৬৫ জনের। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮৪ লাখ ৬২ হাজার ৩৪৭ জন।


দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৫ লাখ ৩৩ হাজার ৪৭১ জন এবং মারা গেছেন ১ লাখ ৩৮ হাজার ৬৫৭ জন। তার বিপরীতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮৯ লাখ ৭০ হাজারের বেশি রোগী।


তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৪ লাখ ৩৬ হাজার ৬৫০ জন মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭৪ হাজার ৫৩১ জনের এবং চিকিৎসায় সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৯৮ হাজার ৩৫৩ রোগী।


চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৩ লাখ ৪৭ হাজার ৪০১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪১ হাজার ৫৩ জনের। দেশটিতে সুস্থ হয়েছন ১৮ লাখ ৩০ হাজার ৩৪৯ জন।


পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২২ লাখ ৪৪ হাজার ৬৩৫ জন। এর মধ্যে মারা গেছেন ৫৩ হাজার ৮১৬ জন এবং সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৬৫ হাজার ৫৬৩ জন।


বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৬৯ হাজার ৪২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৭১৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৮৫ হাজার ৭৮৬ জন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com