আন্তর্জাতিক ভ্রমণের বিধিনিষেধ বাড়াল কানাডা
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ০৮:২৫
আন্তর্জাতিক ভ্রমণের বিধিনিষেধ বাড়াল কানাডা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনার সেকেন্ড ওয়েভের ধাক্কা সামলানোর জন্য কানাডা আন্তর্জাতিক ভ্রমণের উপর চাপিয়েছে আরো কঠিন বিধিনিষেধ। কানাডার দরজা এখন খুলছে না সাধারণ পর্যটকদের জন্য। করোনার দাপট থেকে বাঁচতে এই সিদ্ধান্ত নিয়েছে কানাডা সরকার।


চলতি বছরের মার্চের ১৬ তারিখ থেকেই প্রথম বিধিনেষধ আরোপ করা হয়েছিল। বেশিরভাগ বিদেশি নাগরিকদের অপ্রয়োজনীয় কারণে কানাডায় বেড়াতে আসা নিষিদ্ধ বলে জানিয়েছে কানাডা সরকার। তবে কোভিডের কারণে ২০২১ সালের জানুয়ারি পর্যন্ত সকল যাত্রীদের ওপরই বিধিনিষেধ আরোপ করা হয়েছে কানাডা সরকারের তরফ থেকে।


তবে কানাডার সুরক্ষা ও জরুরি বিভাগের মন্ত্রী বিল ব্লেয়ার জানান যে মার্কিন নাগরিকদের জন্য কানাডায় বেড়াতে আসার বিধিনিষেধ আরও বেশি কড়া। মার্কিন নাগরিকরদের ক্ষেত্রে ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা জারি হয়েছে কানাডা সরকারের তরফ থেকে। বাকি অন্য দেশগুলোর পর্যটকরা ২০২১ এর জানুয়ারির পর থেকেই আসতে পারবেন কানাডাতে।


কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ডা. থেরেসা ট্যাম বলেছেন, আমরা যদি স্বাস্থ্যবিধি না মানি তবে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে আক্রান্তের সংখ্যা দিনে ১০ হাজার ছাড়িয়ে যেতে পারে। বর্তমানে প্রতিদিনের গণনার তুলনায় তা দ্বিগুণেরও বেশি।


সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮২ হাজার ৮১২ জন, আর মারা গেছেন ১২ হাজার ১৯৫ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৪ হাজার ২২৫ জন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com