নিরীহ ফিলিস্তিনিদের হত্যা করা মানবতাবিরোধী অপরাধ: ইরান
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২০, ১৬:১৩
নিরীহ ফিলিস্তিনিদের হত্যা করা মানবতাবিরোধী অপরাধ: ইরান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিরীহ ফিলিস্তিনিদের হত্যা করা মানবতাবিরোধী অপরাধ বলে মন্তব্য করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। এজন্য তিনি আন্তর্জাতিক সমাজকে শিশু হত্যাকারী ইহুদিবাদী ইসরাইলের অপরাধী তৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য আহ্বান জানিয়েছেন।


মঙ্গলবার (১ ডিসেম্বর) ফিলিস্তিনি জনগণের প্রতি সংহতি প্রকাশের আন্তর্জাতিক দিবস উপলক্ষে জাতিসংঘ সাধারণ পরিষদের কাছে লেখা এক চিঠিতে ইরানি প্রেসিডেন্ট এ আহ্বান জানান। খবর ফার্স নিউজের।


প্রেসিডেন্ট রুহানি তার বার্তায় বলেন, সাত দশকেরও বেশি ষময় ধরে ফিলিস্তিনি জনগণের ওপর সীমাহীন অত্যাচার, নির্যাতন ও গণহত্যা চালিয়ে যাচ্ছে মানবতার শত্রু ইসরাইল।


তিনি বলেন, ফিলিস্তিনি ভূখণ্ড জবরদখল করে ইসরাইলের অন্তর্ভুক্ত করা, নিরীহ ফিলিস্তিনিদের হত্যা করা, গাজা উপত্যকার ওপর করোনা পরিস্থিতির কঠিন দিনগুলোতে অবরোধ আরোপ করে রাখা, এবং গাজাবাসীর কাছে ন্যুনতম চিকিৎসা সামগ্রী পৌঁছে দিতে বাধা দেওয়া- মানবতাবিরোধী অপরাধ ছাড়া আর কিছু নয়।


ইরানের প্রেসিডেন্ট বলেন, এসব ঘটনা শুধু ইসরাইল-ফিলিস্তিন পরিস্থিতিকেই শোচনীয় করছে না সেইসঙ্গে আঞ্চলিক ও আন্তর্জাতিক অঙ্গনে নিরাপত্তা সংকট তৈরি করছে। জাতিসংঘ নিরাপত্তা পরিষদের কিছু স্থায়ী সদস্য দেশের পরিপূর্ণ পৃষ্ঠপোষকতা পেয়ে ইহুদিবাদী ইসরাইলের ধৃষ্টতা দিন দিন বেড়ে চলেছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com