ফাখরিজাদেহকে বহু বছর ধরে হত্যার চেষ্টা করছিল মোসাদ: ট্রাম্প
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২০, ২২:৪৫
ফাখরিজাদেহকে বহু বছর ধরে হত্যার চেষ্টা করছিল মোসাদ: ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরানের শীর্ষস্থানীয় পদার্থবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে বহু বছর ধরে ইসরাইলি গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’ হত্যার চেষ্টা করছিল বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।


পদার্থবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহের হত্যার বিষয়ে ইয়োসি মেলমান নামে ইসরাইলের এক সাংবাদিকের একটি পোস্ট রিটুইট করে ট্রাম্প বলেন, ফাখরিজাদেহকে ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদ বহু বছর ধরে হত্যার চেষ্টা করে আসছিল।


এছাড়া, ট্রাম্প নিজে এক টুইটার বার্তায় মোহসেন ফাখরিজাদেহকে তার ভাষায় ইরানের ‘পরমাণু অস্ত্র কর্মসূচি’র কারিগর বলেও দাবি করেন।


এ বিষয়ে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাভেদ জারিফ তার অফিসিয়াল টুইটার পেজে লিখেছেন, ইরানি পদার্থবিজ্ঞানীর কাপুরুষোচিত হত্যাকাণ্ডে ইসরাইলের হাত থাকার যথেষ্ট প্রমাণ রয়েছে।


ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, মোহসেন ফাখরিজাদের হত্যাকাণ্ডের প্রতিশোধ হবে ভয়াবহ।


জেনারেল সালামি বলেন, ইরানের অন্ধ শত্রুদের যারা এই হত্যাকাণ্ডের পরিকল্পনা করেছে এবং তা বাস্তবায়িত করেছে তাদের জানা উচিত যে, এ ধরনের অপরাধজ্ঞ চালিয়ে ইরানের উন্নয়ন থামিয়ে দেয়া যাবে না।


এদিকে, ইরানের কুদস ফোর্সের কমান্ডার জেনারেল ইসমাইল কানি টুইটার পোস্টে বলেছেন, ইরানের সঙ্গে সরাসরি যুদ্ধ করার সাহস শত্রুদের নেই। এজন্য গুপ্ত হত্যার পথ বেছে নিয়েছে শত্রুরা।


তিনি বলেন, ইসরাইলের পতন নিকটবর্তী। বিশ্ব বলদর্পী শক্তি ও আন্তর্জাতিক লুটেরাদের শেষ মুহূর্তের প্রচেষ্টা চলছে।


এদিকে মোহসেন ফাকরিজাদেহকে হত্যার পর বিশ্বজুড়ে ইসরাইলি মিশনগুলোতে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। শনিবার (২৯ নভেম্বর) থেকে ইসরাইলি মিশনগুলো উচ্চ সতর্কতা জারি করা হয়।


ইসরাইলি সংবাদ মাধ্যম চ্যানেল ১২ জানিয়েছে, এই অভিযোগের কারণেই ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রী দেশটির সব দূতবাসগুলোতে হুমকির মাত্রা বাড়ছে বলে জানিয়েছেন। বিস্তারিত না জানিয়েই বলা হয়েছে, বিশ্বজুড়ে বিভিন্ন ইসরাইলি মিশন ও সম্প্রদায়কে পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে।


অন্যদিকে ইরানের শীর্ষ স্থানীয় পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com