শিরোনাম
ইরানের ভয়ে ইসরাইলি মিশনগুলোতে উচ্চ সতর্কতা
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২০, ১৭:৪২
ইরানের ভয়ে ইসরাইলি মিশনগুলোতে উচ্চ সতর্কতা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরানের পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাকরিজাদেহকে হত্যার পর বিশ্বজুড়ে ইসরাইলি মিশনগুলোতে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। শনিবার (২৯ নভেম্বর) থেকে ইসরাইলি মিশনগুলো উচ্চ সতর্কতা জারি করা হয়।


ইসরাইলি সংবাদ মাধ্যম চ্যানেল ১২ জানিয়েছে, এই অভিযোগের কারণেই ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রী দেশটির সব দূতবাসগুলোতে হুমকির মাত্রা বাড়ছে বলে জানিয়েছেন। বিস্তারিত না জানিয়েই বলা হয়েছে, বিশ্বজুড়ে বিভিন্ন ইসরাইলি মিশন ও সম্প্রদায়কে পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে।


এদিকে ইরানের শীর্ষ স্থানীয় পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক। ঘৃণ্য এই অপরাধের পেছনে যারাই থাকুক তাদেরকে চিহ্নিত করে বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছে দেশটি।


ইরানের সংসদ স্পিকার মোহাম্মাদ বাকের কলিবফ বলেছেন, শত্রুদেরকে কঠিন জবাব দিতে হবে আর তাহলেই কেবল তারা অনুতপ্ত হবে এবং নতুন কোনো অপকর্ম থেকে বিরত থাকবে।


তিনি বলেন, শত্রুরা আবারো হত্যার মতো সবচেয়ে অমানবিক পন্থা বেছে নিয়েছে। অবশ্য তাদের পদক্ষেপ থেকে এটা স্পষ্ট যে, তারা ইরানের শক্তি বৃদ্ধিতে ভীত-সন্ত্রস্ত এবং তারা বিজ্ঞানীদেরকে হত্যার মাধ্যমে ইরানের উন্নয়ন-অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে চায়।


তিনি আরো বলেন, চার দশকেরও বেশি সময় ধরে ইসলামি ইরান এ ধরণের শয়তানি তৎপরতার সম্মুখীন এবং অতীত অভিজ্ঞতা প্রমাণ করে ইরানি জনগণ শহীদদের পথ অনুসরণ থেকে পিছু হটবে না। তারা আগের চেয়ে আরো বেশি দৃঢ়তার সঙ্গে এ পথে অটল থাকবে।
বাকের কলিবফ বলেন, পরমাণু বিজ্ঞানী ড. মোহসেন ফাখরিজাদে’র শাহাদাতও ইরানি জাতির সামনে উন্নয়নের নতুন দ্বার উন্মোচন করবে যাতে শত্রুরা অনুশোচনা করতে বাধ্য হবে। সন্ত্রাসবাদের সর্মথকরাও তা বুঝতে পারবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com