শিরোনাম
সিরিয়ায় রুশ বিমান হামলায় তুর্কি সমর্থিত ৭৮ বিদ্রোহী নিহত
প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ২০:৩৮
সিরিয়ায় রুশ বিমান হামলায় তুর্কি সমর্থিত ৭৮ বিদ্রোহী নিহত
আন্তর্জতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চল ইদলিব শহরে তুরস্ক সমর্থিত বিদ্রোহী যোদ্ধাদের একটি প্রশিক্ষণ শিবিরে বিমান হামলা চালিয়েছে রুশ সেনারা। এতে ৭৮ জন নিহত এবং ৫০ জনেরও বেশি আহত হয়েছে।সোমবার (২৬ অক্টোবর) ইদলিভ প্রদেশে অবস্থিত ‘ফেইলাখ আল-সাম’ প্রশিক্ষন ক্যাম্পে এই হামলার ঘটনা ঘটে।


বার্তা সংস্থা রয়টার্স ও বিবিসির জানিয়েছে, সিরিয়ার উত্তরাঞ্চলে সেনা প্রশিক্ষণ কেন্দ্রে বিমান হামলা চালিয়েছে রাশিয়ান সেনারা। ক্যাম্পটিতে অবস্থানকারী সকলই তুর্কি সমর্থিত বিদ্রোহী সেনা।এই হামলায় কমপক্ষে ৭৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছে আরো ৫০ জন।


কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা জানিয়েছে, ফেলাক আল শামের মুখপাত্র ইউসেফ হামমাউদ বলেন, জাবাল আল দেউলা এলাকার একটি প্রশিক্ষণ শিবিরে ওই হামলায় শিবিরের নেতাও নিহত হয়েছেন। এই এলাকাতেই তারা সবচেয়ে শক্তিশালী ছিলেন।


এ দিকে সিরিয়ার বিদ্রোহীদের নিয়ন্ত্রণে থাকা ইদলিব শহরের সিভিল ডিফেন্স পরিচালক মুস্তফা আল-হাজ ইউসেফ আল জাজিরাকে জানান, তারা এখন পর্যন্ত ৩৫ জন নিহতের খবর পেয়েছেন। হামলায় ৫০ জনের বেশি আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।


তিনি বলেন, প্রশিক্ষণ শিবিরে বিদ্রোহীদের একটি বৈঠক ছিল হামলার মূল লক্ষ্য। আমরা এখন পর্যন্ত ৩৫ জন নিহতের খবর নিশ্চিত হয়েছি। কিন্তু নিহতের সংখ্যা খুব দ্রুত বাড়ার আশঙ্কা করছি। কারণ হামলায় অনেক বেশি সংখ্যক মানুষ আহত হয়েছেন এবং তাদের অবস্থা গুরুতর।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com