করোনায় ফ্রান্সের ৩৮ বিভাগে কারফিউ
প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ২২:৪৮
করোনায় ফ্রান্সের ৩৮ বিভাগে কারফিউ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফ্রান্সে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ছয় সপ্তাহের জন্য ৩৮টি বিভাগে কারফিউর মেয়াদ বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার ফরাসি প্রধানমন্ত্রী জিন ক্যাস্টেক্স এ তথ্য জানিয়েছেন।


প্রধানমন্ত্রী বলেছেন, ‘করোনার দ্বিতীয় ঢেউ এখানে এবং পরিস্থিতি গুরুতর।’কারফিউর প্রভাব চার কোটি ৬০ লাখ মানুষের ওপর পড়বে বলে জানিয়েছেন তিনি।


স্থানীয় সময় শুক্রবার মধ্যরাত থেকে এই কারফিউ কার্যকর হবে। যেসব এলাকায় করোনার সংক্রমণ রয়েছে সেসব এলাকার বাসিন্দারা রাত ৯টা থেকে সকাল ৬টা পর্যন্ত বাড়ি থেকে বের হতে পারবে না। তবে এই সময়ে কর্মক্ষেত্রে যাওয়া কিংবা চিকিৎসকের কাছে যাওয়ার সুযোগ থাকবে। কারফিউ ভঙ্গ করলে ১৩৫ ইউরো জরিমানার ঘোষণা দেয়া হয়েছে।


প্রধানমন্ত্রী ক্যাস্টেক্স জানিয়েছেন, নভেম্বরে করোনার সংক্রমণ আরো বাড়তে পারে বিধায় এটি অনেক কঠিন মাস হতে পারে। আগামী সপ্তাহে পরিস্থিতি মূল্যায়ণ করা হবে। প্রয়োজন পড়লে আরো কঠিন পদক্ষেপ নেয়া হবে।


ফ্রান্সে গত সাত দিনে করোনায় গড় সংক্রমণ ২০ হাজারেরও বেশি। ইতোমধ্যে মোট সংক্রামণের সংখ্যা ৯ লাখ ৫৭ হাজার অতিক্রম করেছে। পরিস্থিতি সামাল দিতে ছয় দিন আগে রাজধানী প্যারিসসহ ছয়টি গুরুত্বপূর্ণ শহরে কারফিউ জারি করা হয়েছিল।


বিবার্তা/আদনান/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com