বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৩ কোটি ৬ লাখ
প্রকাশ : ২১ অক্টোবর ২০২০, ০৯:১৮
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৩ কোটি ৬ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৬ লাখ ২৪ হাজার ৬৭৩ জন মানুষ। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ১০ লাখ ৩৯ হাজার ১০১ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ২৯ হাজার ৫৬৬ জনে।


আজ বুধবার (২১ অক্টোবর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৫ লাখ ৫২ হাজার ৩০৭ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২৬ হাজার ১৪৯ জনের।


দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৭৫ লাখ ৯৪ হাজার ৭৩৬ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৫ হাজার ২৩৬ জনের।


তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫২ লাখ ৭৪ হাজার ৮১৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৫৪ হাজার ৮৮৮ জনের।


চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৪ লাখ ৩১ হাজার ৬৩৫ জন। এর মধ্যে মারা গেছেন ২৪ হাজার ৬৩৫ জন।


পঞ্চম স্থানে উঠে আসা স্পেনের করোনায় সংক্রমণের সংখ্যা ১০ লাখ ২৯ হাজার ৬৬৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ২১০ জনের।


প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৯১ হাজার ৫৮৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৬৯৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন তিন লাখ ৭ হাজার ১৪১ জন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com