শিরোনাম
ইসরাইলের অবৈধ বসতি স্থাপনে অর্থায়ন করবে আমিরাত
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ১৮:৩৪
ইসরাইলের অবৈধ বসতি স্থাপনে অর্থায়ন করবে আমিরাত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনের জেরুজালেম নগরীতে ইসরাইলের অবৈধ বসতি স্থাপনে সংযুক্ত আরব আমিরাত অর্থিক অনুদান দেয়ার আশ্বাস দিয়েছে।


আরব আমিরাত সফর শেষে দখলকৃত জেরুজালেমের পশ্চিমে ‘সিলিকোন ভ্যালে’ প্রজেক্টে আমিরাতের আর্থিক অনুদান প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন ইসরাইলের জেরুজালেম নগরের ডেপুটি মেয়র ফ্লার হাসান নাহুম।


নাহুম বলেন, তিনি আমিরাতের দায়িত্বশীল কর্মকর্তাদের কাছে বিষয়টি উত্থাপন করলে তারা এতে আশাব্যঞ্জক সাড়া দিয়েছেন। পরিকল্পনা বাস্তবায়নে আমিরাত ছয় শ বা সাত শ মিলিয়ন ডলার অনুদান দেবে বলে জানা যায়।


নাহুম আরো বলেন, এই পদক্ষপ আমিরাতের সঙ্গে ইসরাইলের যোগাযোগ বৃদ্ধিতে ব্যাপক ভূমিকা পালন করবে। তা ছাড়া পশ্চিম জেরুজালেমের অধিবাসীদের জেরুজালেম পৌরসভা ও আমিরাতের সঙ্গে সংযুক্ত করতে সহায়তা করবে।


তিনি আরো বলেন, এই প্রজেক্টে আরব আমিরাতের অর্থায়নের মাধ্যমে সবাই দেখতে পাবে যে আমিরাত জেরুজালেমবাসী ও আরব-ইহুদিদের মধ্যে সম্পর্ক তৈরিতে কাজ করছে।


তবে ফিলিস্তিন কর্তৃপক্ষ বলেন, পরিকল্পনাটি ১২০টিরও বেশি পুরনো গাড়ির দোকানের ধ্বংসাবশেষের ওপর বাস্তবায়ন করা হবে। মূলত জেরুজালেম নগরের আরবি সংস্কৃতি ধাঁচকে বদলে দেয়াই ইসরাইলের মূল উদ্দেশ্য।


জেরুজালেম নগরের আইন ও সমাজ অধিকার কেন্দ্রের পরিচালক জিয়াদ আল হামুদি বলেন, ইসরাইলের পূর্বপরিকল্পনার অংশ হিসেবে এই পরিকল্পনাটি বাস্তবায়ন করা হবে। তবে জেরুজালেম নগরের জন্য এটি অত্যন্ত আশঙ্কাজনক বিষয়।সূত্র: আনাদোলু এজেন্সি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com