মালেয়িশয়ায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮৬৯, মৃত্যু ৪
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২০, ১৮:৫৩
মালেয়িশয়ায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮৬৯, মৃত্যু ৪
শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় করোভাইরাসে ২৪ ঘণ্টায় নতুন করে ৮৬৯ জন আক্রান্ত ও চার জনের মৃত্যু হয়েছে বলে প্রকাশ করেছে দেশটির স্বাস্থ্য অধিদফতর। সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৬২৭ জন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট ১৮০ জনের মৃত্যু হয়েছে।


নতুন করে সুস্থ হয়েছেন ৩০২ জন। এই পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ১২ হাজার ৫৬১ জন। আক্রান্তদের মধ্যে ৮৬৯ জন মালয়েশিয়ার বিভিন্ন রাজ্যের।


শনিবার ( ১৭ অক্টোবর) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।


দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬৯ জনের মধ্যে ৪৫১ জন সাবাহ প্রদেশের, সারওয়াক ৪ জন , কেদাহ রাজ্যের ৩৮ জন, পেনাং ১৮৯ জন , জোহর ২ জন। অন্যদিকে সেলাঙ্গরে ১৫৯ জন, কুয়ালালামপুরে ১৫ জন, পেরাকে চার জন , নেগারি সেম্বিলানে এক জন , পুত্রাজায়া দুই জন, মেলাকা এক জন, তেরেঙ্গানু তিন জন আক্রান্তের খবর পাওয়া গেছে।


এদিকে, করোনার ভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক ভাবে বৃদ্ধি পাওয়ায় মালয়েশিয়ার কয়েকটি রাজ্যে আগামী ১৪ অক্টোবর থেকে দুই সপ্তাহের জন্য ফের মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) ঘোষণা করেছে দেশটির সরকার।


তাছাড়া করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে মালয়েশিয়ার সাবাহ প্রদেশসহ কুয়ালালামপুরের পার্শ্ববর্তী তিনটি ইমিগ্রেশন বিভাগ সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। মালয়েশিয়ায় কোভিড -১৯ এর বিস্তার বন্ধ করার লক্ষ্যে ৯৩ টি স্থানে রোড ব্লক বসানো হয়েছে।


বিবার্তা/আরিফ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com