পাকিস্তানে সরকারি গাড়িবহরে হামলা, নিহত ১৪
প্রকাশ : ১৬ অক্টোবর ২০২০, ০৯:৩৮
পাকিস্তানে সরকারি গাড়িবহরে হামলা, নিহত ১৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বালোচিস্তানে অজ্ঞাত বন্দুকধারীদের হামলায় প্রাণ হারিয়েছেন অন্তত ১৪ জন। বৃহস্পতিবার বন্দর নগরী গওয়াদার থেকে করাচিগামী একটি সরকারি গাড়িবহরে হামলা হলে এ প্রাণহানির ঘটনা ঘটে।


পাকিস্তানি নিরাপত্তাবাহিনীর সূত্রের বরাতে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, করাচি থেকে ২৫০ কিলোমিটার দূরবর্তী ওরমারা শহরের একটি প্রধান মহাসড়কে আচমকা হামলার শিকার হয় গাড়িগুলো।


গণমাধ্যমে কথা বলতে নিষেধাজ্ঞা থাকায় নামপ্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা জানিয়েছেন, নিহতদের মধ্যে নিরাপত্তাবাহিনীর সদস্যও রয়েছেন। তাদের সবার মরদেহ নিকটবর্তী একটি নৌঘাঁটিতে নিয়ে যাওয়া হয়েছে।


বালোচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়া ল্যাঙ্গোভ অবশ্য হামলায় ১৫ নিহত হয়েছেন বলে জানিয়েছেন। তার কথায়, সাত থেকে আটজন হামলাকারী রকেট লঞ্চারসহ অন্য ভারি অস্ত্র নিয়ে গাড়িবহরে হামলা চালায়। তারা সবাই পালিয়ে গেছে।


ল্যাঙ্গোভ জানান, গাড়িগুলো রাষ্ট্রায়ত্ত তেল-গ্যাস উন্নয়ন করপোরেশন লিমিটেডের কর্মীদের বহন করছিল। হামলার ভুক্তভোগীদের মধ্যে কয়েকজন গুরুতর জখম অবস্থায় এখনও বেঁচে রয়েছেন। তবে তাদের সংখ্যা নিশ্চিত করেননি বালোচ স্বরাষ্ট্রমন্ত্রী।


হামলার পরপরই বন্ধ করে দেয়ে হয়েছে মহাসড়কটি। গোটা এলাকাজুড়ে তল্লাশি অভিযান শুরু করেছে নিরাপত্তাবাহিনী।


এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তবে ওই অঞ্চলে এর আগেও একই ধরনের হামলা চালিয়েছে জাতিগত বালোচ বিচ্ছিন্নতাবাদীরা।


বৃহস্পতিবারের এ হামলার মতো গত বছরের এপ্রিলে একই এলাকায় একইভাবে ১৪ জনকে হত্যা করেছিল বন্দুকধারীরা।


আর চলতি বছরের জুলাইয়ে পঞ্জগুর এলাকায় বালোচ বিদ্রোহীদের হামলায় প্রাণ হারান অন্তত আট সেনা, আহত হন আরও পাঁচজন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com