মার্কিন ঘাঁটি লক্ষ্য করে অস্ত্র মোতায়েন করছে কাতাইব হিজবুল্লাহ
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২০, ১৭:৪০
মার্কিন ঘাঁটি লক্ষ্য করে অস্ত্র মোতায়েন করছে কাতাইব হিজবুল্লাহ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরাকে অবস্থিত সমস্ত মার্কিন ঘাঁটি লক্ষ্য করে অস্ত্র মোতায়েন করছে দেশটির পপুলার মোবিলাইজেশন ইউনিট বা হাশদ আশ-শাবির অন্যতম প্রধান অঙ্গ সংগঠন কাতাইব হিজবুল্লাহ। খবর ফার্স নিউজের।


মঙ্গলবার (১৩ অক্টোবর) কাতাইব হিজবুল্লাহর অন্যতম শীর্ষ কমান্ডার আবু আলী আল-আসকারি এক বিবৃতিতে বলেছেন, ইরাকে মার্কিন বাহিনীর অব্যাহত উপস্থিতির বিরুদ্ধে লড়াই করতে প্রস্তুতি নিচ্ছেন তারা। কাতাইব হিজবুল্লাহ’র সমস্ত যোদ্ধাকে তাদের অস্ত্র নিয়ে প্রস্তুত থাকতে এবং এসমস্ত অস্ত্র ইরাকে মোতায়েন সামরিক বাহিনী, তাদের ঘাটতি ও ইরাকে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্বার্থের দিকে তাক করার আহ্বান জানিয়েছেন তিনি।


বিবৃতিতে তিনি আরো বলেন, ইরাকের সমস্ত শক্তিকে রাষ্ট্রীয় সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকতে হবে যাতে শত্রুর কোনকিছু তাদের আওতার বাইরে না যায়। রাজনৈতিক তৎপরতার মাধ্যমে ইরাকের মাটি থেকে মার্কিন সেনা প্রত্যাহারের নির্দিষ্ট সময়সীমা ঘোষণা করা হলেই শুধুমাত্র তারা নিরাপদ থাকতে পারে।


ইরাকি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে আলী আল-আসকারি বলেন, ইহুদিবাদী ইসরাইলের লোকজন প্রায়ই ইরাকে মার্কিন ঘাঁটি পরিদর্শন করে। এ বিষয়টি নিরাপত্তা কর্মকর্তাদের বিশেষভাবে বিবেচনায় রাখতে হবে। ইরাকের আকাশসীমা লঙ্ঘন করে আমেরিকা ও ইসরাইল কিভাবে অনুপ্রবেশ ঘটাচ্ছে তার তথ্য নিয়মিতভাবে ইরাকি জনগণকে জানানো হবে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com