শিরোনাম
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ২ কোটি ৬৬ লাখ
প্রকাশ : ০৫ অক্টোবর ২০২০, ০৯:৪৩
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ২ কোটি ৬৬ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৬৬ লাখ ১৯ হাজার ৯৯৮ জন। মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৫৩ লাখ ৯৬ হাজার ৪৭৯ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৪১ হাজার ৮০০ জন।


আজ সোমবার (৫ আক্টোবর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭৬ লাখ ৩৬ হাজার ৯১২ জন। মারা গেছেন ২ লাখ ১৪ হাজার ৬১১ জন।


এদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৬৬ লাখ ২২ হাজার ১৮০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২ হাজার ৭১৪ জনের।


তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৯ লাখ ১৫ হাজার ২৪৯ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৪৬ হাজার ৩৭৫ জনের।


চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১২ লাখ ১৫ হাজার ১ জন। এর মধ্যে মারা গেছেন ২১ হাজার ৩৫৮ জন।


এদিকে পেরুকে টপকে সংক্রমণে ৫ম স্থানে অবস্থান করছে কলম্বিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৮ লাখ ৫৫ হাজার ৫২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৬ হাজার ৭১২ জনের।


৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৬৮ হাজার ৬৯০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৪৮ জনের।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com