বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৫
বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকালে করোনায় মৃত্যু ১০ লাখ ৮২৫ জনে দাঁড়িয়েছে। খবর রয়টার্সের।


এছাড়া মোট আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ৩২ লাখ ৭৯ হাজার ৪৮৮ জন। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য মতে, করোনায় বিশ্বে মৃত্যু ১০ লাখের মধ্যে প্রায় অর্ধেক মারা গেছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতে।


বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭১ লাখ ৪৮ হাজার ৯ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫ হাজার ৬৯ জনের।


যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৭ লাখ ৪৫ হাজার ৪৬৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪২ হাজার ৫৮ জনের।


ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১৪তম। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৫৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৪২ হাজার ৯০ জনের।


বর্তমান বিশ্ব এক মর্মান্তিক পর্যায়ে পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতিসংঘের প্রধান। রয়টার্সের হিসেব মতে প্রতি ২৪ ঘণ্টায় বিশ্বে ৫ হাজার ৪ শর বেশি মানুষের মৃত্যু হচ্ছে। অর্থাৎ প্রতি ঘণ্টায় ২২৬ জন এবং প্রতি ১৬ সেকেন্ডে একজনের মৃত্যু হচ্ছে।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com