শিরোনাম
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ দুই কোটি ৩৬ লাখ
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১০:০১
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ দুই কোটি ৩৬ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বব্যাপী করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৩৬ লাখ ৭৬ হাজার ৩৪৯ জন। মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২০ লাখ ৯৪ হাজার ৩৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৪১ হাজার ৯৬২ জন।


আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭১ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন। মারা গেছেন ২ লাখ ৬ হাজার ৫৯৩ জন।


এদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৫৭ লাখ ৩০ হাজার ১৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৯১ হাজার ১৭৩ জনের।


তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৬ লাখ ২৭ হাজার ৭৮০ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩৯ হাজার ৬৫ জনের।


চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১১ লাখ ২২ হাজার ২৪১ জন। এর মধ্যে মারা গেছেন ১৯ হাজার ৭৯৯ জন।


এদিকে পেরুকে টপকে সংক্রমণে ৫ম স্থানে অবস্থান করছে কলম্বিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭ লাখ ৮৪ হাজার ২৬৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৪ হাজার ৭৪৬ জনের।


প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৫৩ হাজার ৮৪৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৪৪ জনের।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com