বিশ্বব্যাপী করোনা শনাক্ত তিন কোটি ৩০ হাজার
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:০৫
বিশ্বব্যাপী করোনা শনাক্ত তিন কোটি ৩০ হাজার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে তিন কোটি ৩০ হাজার ৯২০ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৪৫ হাজার ৫১ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ১৭ লাখ ৯৮ হাজার ১১০ জন।


বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৮ লাখ ২৮ হাজার ৩০১ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ১ হাজার ৩৪৮ জন।


এদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৫১ লাখ ১৫ হাজার ৮৯৩ জন এবং মৃত্যু হয়েছে ৮৩ হাজার ২৩০ জনের।


তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৪ লাখ ২১ হাজার ৬৮৬ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩৪ হাজার ১৭৪ জনের।


চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১০ লাখ ৭৯ হাজার ৫১৯ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ৯১৭ জন।


সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭ লাখ ৪৪ হাজার ৪০০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩১ হাজার ৫১ জনের।


ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৪২ হাজার ৬৭১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৮২৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৪৭ হাজার ৯৬৯ জন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com