বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ৩০ সেপ্টেম্বর
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৫
বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ৩০ সেপ্টেম্বর
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাবরি মসজিদ ধ্বংস মামলার বিচারের রায় ঘোষণা করা হবে আগামী ৩০শে সেপ্টেম্বর। রায়দানের জন্য় ওই দিন ধার্য করল সিবিআইয়ের বিশেষ আদালত।


১৯৯২ সালে বাবরি মসজিদ ধ্বংস মামলায় অভিযুক্তের তালিকায় রয়েছেন সাবেক উপ-প্রধানমন্ত্রী এল কে আডবানি, উত্তরপ্রদেশের সাবেক মুখ্য়মন্ত্রী কল্য়াণ সিং, বিজেপির নেতা মুরলী মনোহর যোশী, বিনয় কাটিয়ার, সাক্ষী মহারাজ। এ মামলায় মোট অভিযুক্ত ৩২ জন। সমস্ত অভিযুক্তকে আদালতে হাজির থাকতে নির্দেশ দেয়া হয়েছে।


দিনকয়েক আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিবিআইয়ের বিশেষ আদালতে হাজিরা দেন আডবানি। এ মামলায় অভিযোগ অস্বীকার করেছেন সাবেক উপ-প্রধানমন্ত্রী। এ মামলায় ৩২ জন অভিযুক্তের বয়ান রেকর্ড করা হয়েছে।


প্রসঙ্গত, ১৯৯২ সালের ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বংসের পর অযোধ্য়ায় ২টি মামলা দায়ের করা হয়। বাবরি মসজিদ ধ্বংসের চক্রান্তের মামলা করা হয়। আরেকটি মামলা করা হয়, মসজিদ ধ্বংসে জনতাকে উস্কানি দেওয়ার অভিযোগে। বাবরি মসজিদ ধ্বংস সংক্রান্ত মামলার সঙ্গে আরও ৪৭টি মামলা অন্তর্ভুক্ত করা হয়েছিল।


এই অবস্থায় ভারতের ইতিহাসে সবচেয়ে বেশি সময় ধরে চলা মামলাগুলোর একটির বিচারে রায় কী হবে তা জানার জন্য ভারতবাসী অপেক্ষা করে রয়েছে।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com