শিরোনাম
ইসরাইলের সাম্রাজ্য বিস্তারের ষড়যন্ত্র বাস্তবায়িত হবে না: ইরান
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৯:১৪
ইসরাইলের সাম্রাজ্য বিস্তারের ষড়যন্ত্র বাস্তবায়িত হবে না: ইরান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নীল নদ থেকে ফোরাত পর্যন্ত ইসরাইলের সাম্রাজ্য বিস্তারের ষড়যন্ত্র কখনো বাস্তবায়িত হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি।


সোমবার (১৪ সেপ্টেম্বর) ইরাকের সাবেক প্রধানমন্ত্রী নূরি আল-মালিকির সঙ্গে রাজধানী তেহরানে এক বৈঠকে তিনি এসব কথা বলেন। নূরি আল-মালিকি বর্তমানে ইরাকের অন্যতম রাজনৈতিক জোট ‘স্টেট অব ল’র নেতৃত্ব দিচ্ছেন।


ইসরাইলের সাথে আরবদেশগুলো সম্পর্ক স্বাভাবিক করায় নিন্দা জানিয়ে তিনি বলেন, ইসরাইরের সাথে কয়েকটি বিশ্বাসঘাতক আরব দেশ যে চুক্তি করেছে তা তাদের জন্য বিপদ ডেকে আনবে। খবর ইরনার।


আলী শামখানি বলেন, নীল নদ থেকে ফোরাত পর্যন্ত ইহুদিবাদী ইসরাইল তার সাম্রাজ্য বিস্তারের যে ষড়যন্ত্র করছে তা কখনো বাস্তবায়িত হবে না।


তিনি বলেন, যেসব বিশ্বাসঘাতক আরব রাষ্ট্র মুসলিম বিশ্ব ও ফিলিস্তিনিদের স্বার্থ বিসর্জন দিয়ে নিজেদের ক্ষণস্থায়ী স্বার্থ অর্জনের চেষ্টা করছে ইতিহাস তাদের কখনো ক্ষমা করবে না। এবং মুসলিম বিশ্ব কখনোই ইসরাইলকে নীল নদ থেকে ফোরাত নদী পর্যন্ত বিশাল অঞ্চল নিয়ন্ত্রণ করার সুযোগ দেবে না।


ইরাকের চলমান পরিস্থিতি সম্পর্কে আলী শামখানি বলেন, আসন্ন নির্বাচনকে সামনে রেখে শত্রুরা ইরাকের ঐক্য ও সংহতিকে নস্যাৎ করার জন্য দ্বন্দ্ব-সংঘাত ও বিভাজন সৃষ্টির চেষ্টা করছে। এ অবস্থায় ইরাকের জনগণকে সজাগ থাকার আহ্বান জানান আলী শামখানি।


বৈঠকে নূরি আল-মালিকি সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য ইরানের প্রশংসা করেন। একইসঙ্গে মধ্যপ্রাচ্যে স্থিতিশীলতা ও নিরাপত্তা প্রতিষ্ঠায় ইরানের অবদানের কথাও উল্লেখ করেন তিনি।


মালিকি বলেন, আমরা যেভাবে ইরাক থেকে সন্ত্রাসবাদ নির্মূল করতে সক্ষম হয়েছি তেমনিভাবে মুসলিম দেশগুলোর ঐক্যবদ্ধ প্রচেষ্টায় পবিত্র আল-কুদসের বিরুদ্ধে সৃষ্ট হুমকিকেও বানচাল করে দিতে সক্ষম হব।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com