শিরোনাম
ফিলিস্তিনিদের অধিকার আদায়ে বাংলাদেশ-তুরস্কের একাত্মতা
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৬:৩৫
ফিলিস্তিনিদের অধিকার আদায়ে বাংলাদেশ-তুরস্কের একাত্মতা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনিদের অধিকার আদায়ে একাত্মতা প্রকাশ করেছে বাংলাদেশ ও তুরস্ক। সোমবার (১৪ সেপ্টেম্বর) আঙ্কারায় সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগ্লু সাথে বৈঠককালে একাত্মতা প্রকাশ করেন।


মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে। বৈঠককালে বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের রোহিঙ্গাদের প্রত্যাবর্তনে তুরস্ক সব সহযোগিতা অব্যাহত রাখবে বলে উল্লেখ করেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগ্লু।


এ সময় দুদেশের বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও জোরদার করার বিষয়েও গুরুত্বারোপ করা হয়। দুই পররাষ্ট্রমন্ত্রী প্রত্যাশা, উভয় দেশের সম্পর্কের নতুন নতুন দিগন্ত উন্মোচিত হবে।


দ্রুততম সময়ের মধ্যে দুদেশের মধ্যে পরবর্তী পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরামর্শক ও যৌথ অর্থনৈতিক কমিশনের বৈঠক অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।আন্তরিক ও ফলপ্রসূ এ আলোচনায় ডি-৮ এর কার্যক্রমকে আরও গতিশীল করার বিষয়ে তারা একমত পোষণ করেন।


তুরস্কের পক্ষ থেকে বাংলাদেশকে আরো ভেন্টিলেটর ও মাস্কসহ করোনা চিকিৎসাসামগ্রী প্রদানের আগ্রহ প্রকাশ করেন মেভলুত চাভুসুগ্লু।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com