শিরোনাম
সশস্ত্র লড়ইয়ের মাধ্যমে ফিলিস্তিন মুক্ত করা হবে: হিজবুল্লাহ
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৬:০৫
সশস্ত্র লড়ইয়ের মাধ্যমে ফিলিস্তিন মুক্ত করা হবে: হিজবুল্লাহ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সশস্ত্র প্রতিরোধের মাধ্যমে ফিলিস্তিনিদের মুক্ত করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর উপপ্রধান শেখ নাঈম কাসেম।


তিনি বলেন, ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করা হলে ফিলিস্তিনিদের জন্য কোনো উপকার হবে না, বরং এতে দখলদার ইসরাইলের স্বার্থ রক্ষা করবে।
তাই সশস্ত্র প্রতিরোধই দখলদার ইসরাইলের কাছ থেকে ফিলিস্তিনি ভূখণ্ড মু্ক্ত করার একমাত্র পথ।খবর ফার্স নিউজের।


তিনি বলেন, দখলদার গোষ্ঠিটি ক্ষমতাধর শক্তিগুলোর কাছ থেকে সামরিক এবং রাজনৈতিক সুবিধা গ্রহণ করে আসছে। ফলে ওই শক্তিধর রাষ্ট্রগুলোর মাধ্যমে তৈরি করা আইনের ওপর নির্ভর করে দখলদারদের বিতাড়িত করা যাবে না।


শেইখ নাঈম কাসেম আরো বলেন, দখলদার ইসরাইলকে রক্ষা করতে এবং তাকে বৈধতা দেয়ার বিষয়ে ক্ষমতাধর রাষ্ট্রগুলোর স্বার্থ রয়েছে।ফলে এসব শক্তিগুলোর কাছে ধর্না দিলে ফিলিস্তিনসহ এ অঞ্চলের দেশগুলোর অনুকূলে কোনো লাভ হবে না।


তিনি আরো বলেন, ফিলিস্তিন এবং জেরুজালেম আল কুদস মুক্ত করার জন্য আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখা উচিত। এক্ষেত্রে সাংস্কৃতিক, রাজনৈতিক এবং সামাজিক প্রতিরোধ গড়ে তোলার পাশাপাশি সশস্ত্র প্রতিরোধ চালিয়ে যেতে হবে।


হিজবুল্লাহর এ নেতা বলেন, ফিলিস্তিনি ভূখণ্ড আমরা কিভাবে ফিরে পেতে পারি? নিশ্চিতভাবেই লড়াই, জিহাদ এবং প্রতিরোধের মাধ্যমে আমরা এটা ফিরে পাবো।একমাত্র এই পথই আমাদের জন্য খোলা আছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com