বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ৩৭ লাখ
প্রকাশ : ১৩ আগস্ট ২০২০, ০৯:৫৪
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ৩৭ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিছেন এক কোটি ৩৭ লাখ ৬ হাজার ৬৮৫ জন। এছাড়া সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮ লাখ ৬ হাজার ৯৩৯ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৪৭ হাজার ২৫৮ জন।


আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৫৩ লাখ ৬০ হাজার ৩০২ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ১৩১ জনের। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৮ লাখ ১২ হাজার ৬০৩ জন।


দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৩১ লাখ ৭০ হাজার ৪৭৪ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪ হাজার ২৬৩ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ২৩ লাখ ৯ হাজার ৪৭৭ জন।


অন্যদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ২৩ লাখ ৯৫ হাজার ৪৭১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৪৭ হাজার ১৩৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯৫ হাজার ৮৬০ জন।


চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৯ লাখ ২ হাজার ৭০১ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৫ হাজার ২৬০ জনের।


পঞ্চম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় মোট করোনায় সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৬৮ হাজার ৯১৯ জন। তাদের মধ্যে মারা গেছেন ১১ হাজার ১০ জন।


প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৬৬ হাজার ৪৯৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৫১৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৫৩ হাজার ৮৯ জন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com