শিরোনাম
যুক্তরাষ্ট্রে শক্তিশালী হ্যারিকেনের আঘাতে নিহত ৬
প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ১১:০০
যুক্তরাষ্ট্রে শক্তিশালী হ্যারিকেনের আঘাতে নিহত ৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রে আঘাত হেনেছে হারিকেন ইসাইয়াস। এতে কমপক্ষে ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলীয় অঙ্গরাজ্যগুলোর প্রায় ২৮ লাখ মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ঘূর্ণিঝড় ইসাইয়াস মঙ্গলবারে (০৪ আগস্ট) দুপুরে সর্বশেষ আঘাত হানে নিউইয়র্কে।


মাত্র আধঘণ্টার ঘূর্ণিঝড়। হারিকেন ইসাইয়াস তাণ্ডব চালিয়ে গেছে নিউইয়র্কে। বিভিন্ন স্থানে সড়কে ও গাড়ির উপর গাছ ভেঙে পড়ায় বিচ্ছিন্ন হয়ে যায় যোগাযোগ। কোথাও কোথাও ঘর-বাড়িও ভেঙে পড়েছে। এখন পর্যন্ত ঘূর্ণিঝড়ে নর্থ ক্যারোলাইনায় দুজন, মেরিল্যান্ডে একজন ও নিউইয়র্ক শহরের ব্রায়ার উডে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর আগে ক্যারিবিয়ান অঞ্চল ও বাহামায় ঘূর্ণিঝড়ে মারা যায় আরো দুজন। দুর্গত মানুষের পাশে দাঁড়িয়ে সেবা দিয়ে যাচ্ছে বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান।


নিউইয়র্কে ঘূর্ণিঝড় ইসাইয়াসের গতিবেগ ছিল ঘণ্টায় ৭০ থেকে ৮০ মাইল। পূর্ব উপকূলীয় অঞ্চলের অন্তত আটটি অঙ্গরাজ্যের ২৮ লাখ মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ঘূর্ণিঝড়ে বিপর্যস্ত বাংলাদেশিরাও।


ঘূর্ণিঝড়ে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে বন্যা দেখা দিয়েছে। ঘরবন্দীও হয়ে পড়েছে অনেক মানুষ। নিউজার্সি ট্রানজিটসহ কিছু স্থানে রেলযোগাযোগও বন্ধ হয়ে পড়েছে।


ঘূর্ণিঝড় ইসাইয়াস এর তাণ্ডবে ক্ষতি অল্পের উপর দিয়ে হলেও করোনা মহামারীর মধ্যে যুক্তরাষ্ট্রের জন্য তা বাড়তি বিপর্যয় ডেকে এনেছে। এ অবস্থায় মানুষের জীবন ও সম্পদ রক্ষায় প্রয়োজনী সব ধরনের পদক্ষেপ নিয়েছে সরকার।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com