করোনা থেকে মুক্তির সহজ কোনো উপায় নেই: ডব্লিউএইচও
প্রকাশ : ০৪ আগস্ট ২০২০, ২২:৫১
করোনা থেকে মুক্তির সহজ কোনো উপায় নেই: ডব্লিউএইচও
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ থেকে মুক্তির কোনো সহজ বা জাদুকরি উপায় নেই বলে সতর্ক করে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


সোমবার (৩ আগস্ট) সুইজারল্যান্ডের জেনেভা থেকে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে যুক্ত হয়ে এ কথা বলেছেন ডব্লিউএইচও'র ডিরেক্টর জেনারেল টেড্রোস আধানম গেব্রেইসাস। এর আগেও, এক ভার্চুয়াল ব্রিফিং থেকে তিনি বলেছিলেন করোনা থেকে সহসাই পরিত্রাণ পাবে না বিশ্ববাসী।


এদিকে, সর্বশেষ ব্রিফিংয়ে ডব্লিউএইচও'র ডিজি বলেন, বিশ্বজুড়ে করোনা টিকা উদ্ভাবনের অগ্রগতি দেখে অনেকেই আশাবাদী হয়ে উঠেছেন। কিন্তু, বাস্তবতা হলো গোটা বিশ্বকে করোনা মুক্ত করার কোনো জাদুকরি সমাধান নেই, সমাধান পাওয়ার সম্ভাবনাও নেই বললেই চলে।


অন্যদিকে, বৈশ্বিক মহামারিতে মোট আক্রান্তের প্রায় অর্ধেকই যুক্তরাষ্ট্রের অধিবাসী। দেশটিতে মোট মৃত্যুও প্রায় দেড় লাখের কাছাকাছি। এর বাইরে দক্ষিণ আমেরিকা মহাদেশে দুই লাখের বেশি মানুষ করোনায় মারা গেছেন।


প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশ থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে মঙ্গলবার (৪ আগস্ট) পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৮৪ লাখ ৬৭ হাজার ৮৩৯ জন। মৃত্যু হয়েছে ছয় লাখ ৯৭ হাজার ৮৭৬ জন। এছাড়াও, চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন এক কোটি ১৬ লাখ ৯৫ হাজার ৩৩৬ জন।


বিবার্তা/আদনান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com