ইসরাইলি ষড়যন্ত্র মোকাবেলায় ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ
প্রকাশ : ০৭ জুলাই ২০২০, ১৭:৫৬
ইসরাইলি ষড়যন্ত্র মোকাবেলায় ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরাইলি ষড়যন্ত্র মোকাবেলায় ঐক্যবদ্ধ হয়েছে ফিলিস্তিনের হামাস ও ফাতাহ সংগঠন দুটি। ইতিমধ্যে হামাসের নেতা হিশাম বাদরান ফাতাহ'র কেন্দ্রীয় কমিটির সদস্য আহমাদ হালাসের সঙ্গে যৌথ বৈঠক করেছেন।


বৈঠকে তিনি বলেন, ফিলিস্তিনের সব সংগঠন সর্বশক্তি দিয়ে ইসরাইলের ষড়যন্ত্র মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে।ইহুদিবাদী আগ্রাসীদের বিরুদ্ধে ফিলিস্তিনি জাতি ঐক্যবদ্ধ এবং হামাস ও ফাতাহ সবার চেয়ে অগ্রগামী।


এর আগে গত সপ্তাহে ফাতাহ আন্দোলনের মহাসচিব জিবরিল রাজুব বলেছেন, আমরা শতভাগ প্রতিশ্রুতিবদ্ধ যে, ইরাইলের পক্ষ থেকে আসা এই চ্যালেঞ্জকে হামাসের সঙ্গে মিলেমিশে মোকাবেলা করবো।


তিনি আরো বলেন, ইসরাইলের এই ভূমিদখল পরিকল্পনা রুখে দিতে জাতীয় ঐক্য ধরে রাখার জন্য সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নেব।আজকে আমরা ঐক্যবদ্ধ কণ্ঠে কথা বলতে চাই এবং এ সিদ্ধান্ত আমাদের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস অনুমোদন করেছেন।


সেদিনের ভিডিও কনফারেন্সে অংশ নেয়া হামাসের নেতা সালেহ আল-আরুরি বলেছিলেন, এই ভিডিও কনফারেন্স একটি সুযোগ এবং ইসরাইল যে বিপজ্জনক পরিকল্পনা নিয়েছে তার বিরুদ্ধে এখন থেকে ফিলিস্তিনি জনগণের স্বার্থে কাজ করার কৌশলগত পথ তৈরি হবে।


এদিকে অধিকৃত জর্দান নদীর পশ্চিমতীরের একাংশকে ইসরাইলের সঙ্গে একীভূত করার পরিকল্পনা করায় তেলআবিবকে হুঁশিয়ারি দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। সোমবার (৬ জুলাই) ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে টেলিফোন করে জনসন এ হুঁশিয়ারি দেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com