করোনায় আক্রান্ত পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ০৪ জুলাই ২০২০, ০৯:৩৭
করোনায় আক্রান্ত পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেইশি করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।


শুক্রবার (৩ জুলাই) তিনি নিজে এ খবর জানান। তবে আক্রান্ত হলেও শারীরিকভাবে সুস্থ ও সবল থাকার কথাও তিনি জানিয়েছেন বলে ডন অনলাইনের প্রতিবেদন জানানো হয়েছে।


এক টুইট বার্তায় মেহমুদ কুরেশি লিখেছেন, ‌গতকাল সামান্য জ্বর অনুভব করায় বাড়িতেই কোয়ারেন্টাইনে ছিলাম। পরীক্ষা শেষে জানতে পেরেছি আমি কোভিড-১৯ পজিটিভ। তবে আল্লাহর রহমতে আমি সুস্থ ও সবল আছি। বাড়ি থেকে আমি আমার দাফতরিক কাজ চালিয়ে যাবো। আমার জন্য দোয়া করবেন সবাই।


পাকিস্তানে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই দেশটির ক্ষমতাসীন দলসহ আরও অনেকে রাজনৈতিক করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে দেশটির দুইজন সাবেক প্রধানমন্ত্রীও রয়েছেন। এছাড়া দেশটির জাতীয় পরিষদের স্পিকার, সিন্ধ প্রদেশের গভর্নর, প্রধান বিরোধী দলের নেতা এবং রেলমন্ত্রীও রয়েছেন এই তালিকায়।


পাকিস্তানে করোনায় আক্রান্ত রাজনীতিকদের মধ্যে বেলুচিস্তান প্রদেশের গভর্নর, ক্ষমতাসীন দল পিটিআই পাঞ্জাবের আইনপ্রণেতা, সিন্ধ রাজ্য সরকারের মন্ত্রী, স্থানীয় প্রাদেশিক পরিষদের একজন সদস্য ছাড়াও ইমরান খানের দলের একজন নেতা করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন।


গত ২৬ ফেব্রুয়ারি প্রথমবারের মতো কোভিড-১৯ পজিটিভ হিসেবে একজন শনাক্তের পর ইতোমধ্যে পাকিস্তানের করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত মানুষের সংখ্যা ২ লাখ ২৩ হাজার ছাড়িয়েছে। আক্রান্তদের মধ্যে সারে চার হাজারের বেশি মানুষে মারা গেছে সেখানে। সবচেয়ে নাজুক অবস্থা সিন্ধ ও পাঞ্জাব প্রদেশের।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com