শিরোনাম
বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩ লাখ ছাড়িয়েছে
প্রকাশ : ২৯ জুন ২০২০, ২২:১৬
বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩ লাখ ছাড়িয়েছে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩ লাখ ছাড়িয়েছে। সোমবার (২৯ জুন) রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩ লাখ ২ হাজার ৯২ জন।


মারা গেছেন ৫ লাখ ৫ হাজার ৫০৬ জন। অবস্থা আশঙ্কাজনক ৫৭ হাজার ৪৭১ জনের। সুস্থ হয়েছেন ৫৫ লাখ ৭৮ হাজার ৩৮১ জন। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৬ হাজার ৫৬৮ জন, মৃত্যু হয়েছে ৪ হাজার ৫৪৭ জনের।


বিশ্ব তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে মৃত্যু অনেকটা কমে এলেও আক্রান্তের হার একই রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ২৮৫ জনের, যা আগের ২৪ ঘণ্টায় ছিল ৫১২ জনের।


একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৫৪০ জন। এ নিয়ে মোট আক্রান্ত ২৬ লাখ ৩৭ হাজার ৪০৯ জন, মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৪৪৩ জন।


বিশ্ব তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৫৫ জন, একই সময়ে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৩১৩ জন। এ দেশটিতে মোট আক্রান্ত ১৩ লাখ ৪৫ হাজার ৪৭০ জন, মৃত্যু হয়েছে ৫৭ হাজার ৬৫৯ জনের।


তৃতীয় স্থানে রাশিয়ায় মোট রোগীর সংখ্যা ৬ লাখ ৪১ হাজার ১৫৭ জন, মৃত্যু হয়েছে ৯ হাজার ১৬৬ জনের।


চতুর্থ স্থানে থাকা ভারতে আগের দিনের তুলনায় সংক্রমণ কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১৯ হাজার ৬২০ জন, যা আগের দিন ছিল ২০ হাজার ১৩১ জন।এ নিয়ে ভারতে মোট করোনায় আক্রান্ত হয়েছেন সংখ্যা ৫ লাখ ৪৯ হাজার ৯৯১ জন, মৃত্যু হয়েছে ১৬ হাজার ৫০৪ জনের।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com