পঙ্গপালকে আশীর্বাদ হিসেবে দেখছেন পাক প্রধানমন্ত্রী
প্রকাশ : ০৫ জুন ২০২০, ১৫:৫১
পঙ্গপালকে আশীর্বাদ হিসেবে দেখছেন পাক প্রধানমন্ত্রী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মহামারি করোনার মধ্যেই নতুন আরেক সংকটের লড়াইয়ের মুখে পড়েছে পাকিস্তান। গত তিন দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ পঙ্গপালের হানার মুখোমুখ হয়েছে দেশটি। তবে এই পঙ্গপালকে আশীর্বাদ হিসেবেই দেখছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।


দেশটির জনগণকে ক্ষতিকর পঙ্গপাল ধরে তা মুরগির খাদ্য হিসেবে বিক্রি করে অর্থ উপার্জনের পথ বাতলে দিয়েছেন ইমরান। এই কাজে জনগণকে তার সরকারের পক্ষ থেকে সহায়তার পরিকল্পনাও করা হয়েছে।


দেশটির সংবাদমাধ্যম ডন বলছে, গত মঙ্গলবার দেশটির ফেডারেল মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন ইমরান খান। এসময় তিনি পঙ্গপালের হুমকি মোকাবিলায় জনগণকে অর্থনৈতিক সহায়তা দেয়ার আশ্বাস দিয়ে নতুন একটি প্রস্তাব দেন।


ইমরান খান বলেন, পঙ্গপাল ধরে কেজিপ্রতি ১৫ রুপিতে বিক্রি করতে পারবে জনগণ। এটাকে মুরগির খাবার হিসেবে পোলট্রি খামারিদের কাছে বিক্রি করা যাবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর এই প্রস্তাব ওকারা অঞ্চলের জনগণ বাস্তবায়ন শুরু করেছে।


পিটিভি বলছে, পাকিস্তানে পঙ্গপালের হানা শুরু হয়েছে বেলুচিস্তান প্রদেশের ৩১টি, খাইবার পাখতুনখোয়ার ১০, পাঞ্জাবের চারটি ও সিন্ধু প্রদেশের সাতটি জেলায়। ভারতের উত্তরাঞ্চলীয় দুটি প্রদেশেও ইতোমধ্যে পঙ্গপালের আক্রমণ শুরু হয়েছে।


পঙ্গপাল ধ্বংস করতে দেশটির সরকার ড্রোন এবং আমদানীকৃত বিশেষ ইঞ্জিন ব্যবহারের পরিকল্পনা করেছে।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com