করোনায় মৃত্যু ৩ লাখ ৫২ হাজার, আক্রান্ত প্রায় ৫৭ লাখ
প্রকাশ : ২৭ মে ২০২০, ১০:৪৭
করোনায় মৃত্যু ৩ লাখ ৫২ হাজার, আক্রান্ত প্রায় ৫৭ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনায় বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৫২ হাজার ২২৩ জনে এবং আক্রান্তের সংখ্যা ৫৬ লাখ ৮৪ হাজার ৬৮৪ জন। অপরদিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ লাখ ৩০ হাজার ৫৯৩ জন।


বুধবার (২৭ মে) সকাল পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


গত বছরের ডিসেম্বরে চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল ও ব্রিটেন।


আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ২৫ হাজার ২৭৫ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৫৭২ জনের। সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৯৬৯ জন।


আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে এসেছে ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৪ হাজার ৫০৭ জন, মৃত্যু হয়েছে ২৪ হাজার ৫৯৩ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬২ হাজার ৩৪২ জন, মৃত্যু হয়েছে ৩৮০৭ জনের। স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৩ হাজার ৩৩৯ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১১৭ জনের।


মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রিটেন। দেশটিতে এখন পর্যন্ত নিহত হয়েছেন ৩৭ হাজার ৪৮ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৫ হাজার ২২৭ জন। এছাড়া ইতালিতে নিহত হয়েছেন ৩২ হাজার ৯৫৫ জন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com