শিরোনাম
যুক্তরাজ্যে তীব্র গরম, করোনা উপেক্ষা করে সৈকতে মানুষের ঢল
প্রকাশ : ২১ মে ২০২০, ০৮:৪৭
যুক্তরাজ্যে তীব্র গরম, করোনা উপেক্ষা করে সৈকতে মানুষের ঢল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাজ্যে এ বছরের সবচেয়ে উষ্ণতম দিন ছিল বুধবার (২০ মে)। গতকাল তাপমাত্রা কোনো কোনো স্থানে ২৮ ডিগ্রি পর্যন্ত রেকর্ড করা হয়। আর এই তীব্র গরমে লকডাউন শিথিলের সুযোগ কাজে লাগিয়ে সমুদ্র স্নানের জন্য মানুষের ঢল নামে যুক্তরাজ্যের সৈকতগুলোতে।


করোনার মহামারি শুরুর পর থেকে গতকালই যুক্তরাজ্যে সবচেয়ে বেশি মানুষ ঘরের বাইরে গিয়ে আনন্দ উৎসবে মেতে উঠেছিল। অনেকেই সামাজিক দূরত্ব বজায় রাখতে চেষ্টা করলেও কোথাও কোথাও সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয়নি বলে জানিয়েছে দেশটির একাধিক সংবাদ মাধ্যম।


স্কাই নিউজ জানায়, লন্ডনের হিথ্রো এয়ারপোর্ট এলাকায় উষ্ণতা ছিল ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত মঙ্গলবার ছিল ২৬ ডিগ্রি।


সমুদ্র সৈকতের পাশাপাশি বড় পার্কগুলোতেও শত শত মানুষের উপস্থিতি ঘটে। পরিবারের সদস্যদের নিয়ে অনেকেই বের হন রৌদ্র উজ্জ্বল দিনকে উপভোগ করতে।


নর্থ ডেভন সমুদ্র সৈকতের কর্তৃপক্ষ জানায়, নিষেধ সত্ত্বেও ইংল্যান্ডের সাউথ ওয়েস্টসহ বিভিন্ন এলাকার মানুষ সমুদ্র সৈকতে বেড়াতে আসেন।


ব্রাউন্টন কর্তৃপক্ষ জানায়, টয়লেটসহ অন্যান্য সুবিধা বন্ধ থাকা সত্ত্বেও হাজার হাজার মানুষের উপস্থিতি ঘটে। রাস্তাগুলো ছিল গাড়ির দখলে। এছাড়া বর্ণমাউথ, সাউথএন্ড, এসেক্সের সানবাথার্স, ব্রাইটন প্রায় সব সমুদ্র সৈকতে ভ্রমণ পিপাসুদের দেখা যায়।


এদিকে ব্রিটেনে বুধবার করোনা মৃত্যুবরণ করেন ৩৬৩জন। আর আক্রান্ত হন ২ হাজার ৪৭২জন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com