শিরোনাম
যুক্তরাজ্যে করোনায় আরো ৭৫১ জনের মৃত্যু
প্রকাশ : ২৫ এপ্রিল ২০২০, ০৮:৩৯
যুক্তরাজ্যে করোনায় আরো ৭৫১ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাজ্যে মহামারি করোনাভাইরাস আক্রান্ত হয়ে ২৪ ঘন্টায় আরো ৭৫১ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ১৯ হাজার ৪৯৯ জন দাঁড়িয়েছে।


দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার (২৪ এপ্রিল) বিবৃতি দিয়ে দেশজুড়ে করোনায় মৃতের এই সংখ্যা জানায়।


ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, নতুন যারা মারা গেছে তাদের বয়স ৪০ থেকে ১০২ বছরের মধ্যে। তবে মৃতদের মধ্যে ৩৪ জনের শারীরিক অবস্থা খারাপ ছিল না। দেশটিতে করোনায় মৃতদের মধ্যে অর্ধেকের বেশি মারা গেছে কেয়ার হোমে।


যুক্তরাজ্যে মহামারি করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা এখন ১ লাখ ৪০ হাজারের বেশি। আক্রান্ত এসব রোগীর মধ্যে কতজন সুস্থ হয়েছেন এ নিয়ে দেশটির সরকারের পক্ষ থেকে কিছু জাননো হয়নি।


যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অন্তত ১০৩ জন স্বাস্থ্যকর্মী মারা গেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি। সংবাদমাধ্যমটির হিসাব অনুযায়ী, করোনায় প্রাণ হারানো এসব স্বাস্থ্যকর্মীদের মধ্যে ৫৩ জন পুরুষ ও ৪৯ জন নারী।


যুক্তরাজ্যের ইংল্যান্ড, ওয়েলস ও স্কটল্যান্ড স্বাস্থ্য কর্তৃপক্ষ শুক্রবার পৃথকভাবে হালনাগাদ তথ্য দিয়ে এই খবর জাননোর পরপরই দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় সম্মিলিতভাবে নতুন করে মৃত ও আক্রান্তের হিসাব প্রকাশ করে। তবে গতকালের ৬১৬ এর তুলনায় মৃতের সংখ্যা বেড়েছে ২৪ শতাংশ।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com