শিরোনাম
করোনা মহামারিতে জঙ্গি হামলার আশঙ্কা জাতিসংঘের
প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ২১:০৫
করোনা মহামারিতে জঙ্গি হামলার আশঙ্কা জাতিসংঘের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বব্যাপী করোনা মহামারির মধ্যে জঙ্গি হামলা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। বৃহস্পতিবার (৯ এপ্রিল) জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে তিনি এ আশঙ্কার কথা জানান। খবর রয়টার্সের।


তিনি বিশ্ববাসীকে হুশিয়ারি দিয়ে বলেন, রাষ্ট্রহীন গোষ্ঠীগুলোর হাতে প্রাণঘাতী জীবাণু অস্ত্র চলে যেতে পারে। তখন তা করোনাভাইরাস রোগের মতোই বিপর্যয় নিয়ে আসতে পারে।


আন্তোনিও গুতেরেস বলেন, বিশ্বজুড়ে করোনা ভাইরাস মহামারি আকার দেখা দেওয়ায় এখন ব্যস্ত প্রায় সব দেশ। কিন্তু এই সময়েই নিরাপত্তাজনিত ফাঁকফোকর খুঁজে সন্ত্রাসীরা। এই সুযোগকে কাজে লাগিয়ে তারা হামলা চালাতে পারে।


তিনি বলেন,যদি আশঙ্কা সত্যি হয় তাহলে আরো অনেক অসহায় মানুষের প্রাণ যেতে পারে। ফলে করোনার মহামারির বিরুদ্ধে আমাদের যে লড়াই, তার সব প্রচেষ্টা মুহূর্তেই আরো কঠিন হয়ে উঠতে পারে।


জাতিসংঘ মহাসচিব বলেন, এই সময় স্বাস্থ্যসেবায় বিভিন্ন জায়গায় বৈষম্য দেখা দিচ্ছে, অনেক জায়গায় সংবাদমাধ্যমকে নিষিদ্ধ করা হয়েছে এবং মত প্রকাশের স্বাধীনতাকে রুখে দেওয়ার চেষ্টা দেখা দিয়েছে। করোনা মহামারীর কারণে শরণার্থী ও সব ধরণের সুবিধা থেকে বঞ্চিতদের সামনেও মানবাধিকার সংকট দেখা দিতে পারে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com