আইসিইউ থেকে বের করা হয়েছে বরিস জনসনকে
প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ০৮:৫৭
আইসিইউ থেকে বের করা হয়েছে বরিস জনসনকে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনায় আক্রান্ত যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থার বেশ উন্নতি হয়েছে। তাকে হাসপাতালের আইসিইউ থেকে বের করা হয়েছে। তবে তিনি এখনো হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন।


ব্রিটিশ প্রধানমন্ত্রীর দফতর ১০ নং ডাউনিং স্ট্রিট থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে আইসিইউ থেকে স্থানান্তর করে হাসপাতালের ওয়ার্ডে রাখা হয়েছে। তিনি সেখানে থেকে সুস্থ হয়ে উঠার প্রাথমিক পর্যায়ের চিকিৎসা নেবেন।


১০ নং ডাউনিং স্ট্রিটের এক মুখপাত্র জানান, ‘তার মনোবল ভীষণ ভালো।’


গত রবিবার থেকে লন্ডনের সেন্ট টমাস হাসপাতালে করোনাভাইরাস সংক্রমণের চিকিৎসা নিচ্ছেন জনসন। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় পরদিন তাকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। তাকে সেখানে অক্সিজেন দিয়ে রাখা হলেও তার ভেন্টিলেটর লাগেনি বলে জানা যায়। আইসিইউতে মোট ৩ রাত কাটানোর পর বৃহস্পতিবার তাকে সেখান থেকে বের করে আনা হয়।


একজন মুখপাত্র জানান, জনসনের শারীরিক অবস্থা উন্নতি হচ্ছে এবং তিনি ব্রিটেনের জাতীয় স্বাস্থ্য সেবা কর্মীদের ধন্যবাদ জানান।


এদিকে মি: জনসনকে আইসিইউ থেকে বের করে আনার পর এক টুইট বার্তায় উচ্ছ্বাস প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প লিখেন, খুব ভালো খবর। প্রধানমন্ত্রী বরিস জনসনকে আইসিইউ থেকে বের করে আনা হয়েছে। সুস্থ হয়ে ওঠো বরিস।


এদিকে ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বলেন, প্রধানমন্ত্রী বরিস জনসনকে আইসিইউ থেকে বের করে আনা খুব ভালো খবর এবং তিনি উন্নতির দিকে রয়েছেন।


জনসনকে আইসিইউ থেকে বের করে আনার বিষয়টিকে `ভালো খবর' হিসেবে আখ্যায়িত করেছেন ব্রিটেনের বিরোধী দল লেবার পার্টির নবনির্বাচিত নেতা।


প্রসঙ্গত, গত ২৭ মার্চ প্রধানমন্ত্রী জনসনের দেহে করোনা শনাক্ত হবার পর থেকে তিনি রবিবার বিকেল পর্যন্ত ডাউনিং স্ট্রিটে আইসোলেশনে ছিলেন। এসময় তিনি ঘরে বসেই যাবতীয় দায়িত্ব সামলেছেন। কিন্তু করোনা না কমে বরং তিনি আরো অসুস্থ হয়ে পড়েন। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে কিছু পরীক্ষা-নিরীক্ষা করার জন্য রবিবার সন্ধ্যায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরীক্ষা শেষে তার ঘরে ফেরার কথা ছিল। কিন্তু পরিস্থিতির অবনতি হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।


সেখানে সোমবার দুপুরের পর থেকেই তার অবস্থার অবনতি হতে থাকলে তাকে হাসপাতালের আইসিইউতে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু ব্রিাটশ প্রধানমন্ত্রীর অবস্থা আগের চাইতে বেশ ভালো।-সূত্র: বিবিসি


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com