ফ্রান্স-স্পেনে লাশের পাহাড়
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ১৯:১০
ফ্রান্স-স্পেনে লাশের পাহাড়
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউরোপের দেশ ফ্রান্স ও স্পেনে ভয়ঙ্কর দাপট দেখাচ্ছে করোনাভাইরাস। ফ্রান্সে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে মৃত ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ১৪১৭ জনের মৃত্যু হয়েছে।


এনিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৩২৮ জনে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৫৯ জন। মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯ হাজার ৬৯ জন।


এদিকে স্পেনে প্রাণঘাতী এই ভাইরাসের বলি হয়েছেন ১৪ হাজার ৫৫৫ জন মানুষ। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৬৯০ জন। গোটা দেশ এখন করোনা মোকাবেলায় ব্যস্ত। দেশজুড়ে জারি হয়েছে লকডাউন। শোনা যাচ্ছে পরিস্থিতি এতটাই ভয়াবহ যে লকডাউনের সময়সীমা আরো বাড়ানো হবে। পরিস্থিতি মোকাবেলায় কার্যত ঘুম ছুটেছে প্রশাসনের।


বেশ কয়েকদিন কিছুটা নিয়ন্ত্রণে থাকার পর আবারো বাড়তে শুরু করেছে মৃত্যুহার। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ গেছে আরো ৭৫৭ জনের। এ নিয়ে টানা দ্বিতীয়দিন মৃত্যুর পাহাড় দেখল দেশটি।


স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাবে, বুধবার দেশটিতে দৈনিক মৃত্যুহার বৃদ্ধি সামান্য কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৫ শতাংশ। এর আগের দিন সেখানে মৃত্যুর হার বেড়েছিল ৫ দশমিক ৭ শতাংশ।


ওয়ার্ল্ড ওমিটারের তথ্যমতে, স্পেনে এপর্যন্ত ১ লাখ ৪৬ হাজার ৬৯০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মারা গেছেন ১৪ হাজার ৫৫৫ জন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৮ হাজার ২১ জন।


তবে বিশেষজ্ঞদের মতে, দেশটিতে করোনা আক্রান্তের প্রকৃত সংখ্যা সরকারি হিসাবের চেয়ে কয়েকগুণ বেশি হতে পারে। কারণ গুরুতর অসুস্থ ছাড়া বাকিদের করোনা টেস্ট করছে না দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার দিক থেকে এরই মধ্যে আরেক মৃত্যুপুরী ইতালিকে টপকে তালিকার দুইয়ে উঠে এসেছে ইউরোপের এই দেশটি।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com