শিরোনাম
করোনায় মৃতের সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়েছে
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২০, ১৮:০৮
করোনায় মৃতের সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়েছে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনা ভাইরাসে সারা বিশ্বে মৃতের সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়েছে। মরনঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে ৭৫ হাজার ৭৬০ জন। মোট আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৫৬ হাজার ৩৫৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২ লাখ ৯০ হাজার ৫৫৪ জন।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৩ লাখ ৬৭ হাজার ৬৫০ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১০ হাজার ৯৪৩ জন। এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়েছে ১৯ হাজার ৮১০ জন। তবে ৮ হাজার ৯৮৩ জনের অবস্থা আশঙ্কাজনক।


করোনায় সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৬ হাজার ৫২৩ জন। সেখানে এখন পর্যন্ত মোট ১ লাখ ৩২ হাজার ৫৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে, ২২ হাজার ৮৩৭ জন সুস্থ হয়েছে এবং ৩ হাজার ৮৯৮ জনের অবস্থা আশঙ্কাজনক।


এদিকে, স্পেনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪০ হাজার ৫১০। এই প্রাণঘাতী ভাইরাসে মারা গেছে ১৩ হাজার ৭৯৮ জন এবং চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছে ৪৩ হাজার ২০৮ জন।


জার্মানিতে এই ভাইরাসে এখন পর্যন্ত ১ লাখ ৩ হাজার ৩৭৫ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১ হাজার ৮১০ জন। অপরদিকে করোনা থেকে সুস্থ হয়েছে ৩৬ হাজার ৮১ জন।


ফ্রান্সে ৯৮ হাজার ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। সেখানে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮ হাজার ৯১১ জন। অপরদিকে করোনা থেকে সুস্থ হয়েছে ১৭ হাজার ২৫০ জন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com