শিরোনাম
যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লাখ ছাড়াল
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ০৮:১৪
যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লাখ ছাড়াল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। দেশটিতে দ্রুতগতিতে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাসে আক্রান্তের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত দেশটিতে ৩ লাখ ৮ হাজার ৬০৮ মানুষ এতে আক্রান্ত হয়েছে।


যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৯৭ জনের। দেশটিতে করোনাভাইরাসে সবচেয়ে বিপর্যস্ত জনবহুল নিউইয়র্ক অঙ্গরাজ্য। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ মৃত্যু রেকর্ড করা হয়েছে।


মার্কিন সংবাদমাধ্যম সিএনএন'র প্রতিবেদনে অনুযায়ী, নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো শনিবার (৪ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, গত একদিনে সেখানে করোনায় আক্রান্ত ৬৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে শুধু নিউইয়র্কেই মৃতের সংখ্যা এখন ৩ হাজার ৫৬৫। শুধু মৃত্যু নয়, আক্রান্তের দিক দিয়েও যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের অবস্থান সবার উপরে।


করোনাভাইরাসে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইউরোপের দেশ ইতালিতে। এতে আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে।


ইতালির সিভিল প্রটেকশন এজেন্সির দেয়া হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৬৮১ জন করোনাভাইরাসে মারা গেছে।


দেশটির সিভিল প্রটেকশন এজেন্সির দেয়া তথ্যের বরাতে আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়েছে, ইতালিতে এখন করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৫ হাজার ৩৬২ জন। মহামারি এই ভাইরাসে বিশ্বের প্রথম দেশ হিসেবে ইতালিতে মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়াল।


গত বছরের ডিসেম্বরে চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন পুরো বিশ্বের জন্য আতঙ্ক হয়ে উঠেছে। প্রাণঘাতী এ ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ১১ লাখ ৯৭ হাজার ৫৪৭ মানুষ। আর এতে মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৫৮৩ জনের।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com