শিরোনাম
জুমার নামাজ বন্ধে লকডাউনের আদেশ
প্রকাশ : ০৩ এপ্রিল ২০২০, ১৩:৪০
জুমার নামাজ বন্ধে লকডাউনের আদেশ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস ঠেকাতে লকডাউন দিয়ে মসজিদে জুমার নামাজ আদায়ের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে পাকিস্তান। জুমার নামাজ আটকাতে শুক্রবার দেশটির সবচেয়ে বড় শহর করাচিসহ সিন্ধু প্রদেশে তিন ঘণ্টার জন্য লকডাউন দেয়া হয়েছে।


শুক্রবার (৩ এপ্রিল) দুপুর ১২-৩টা পর্যন্ত সব ধরনের চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে স্থানীয় প্রশাসন। এ সময় মসজিদে জুমার নামাজ অনুষ্ঠিত হয়ে থাকে।


জুমার নামাজের সময়ে সাময়িক লকডাউন দিয়ে মূলত মানুষকে মসজিদে যাওয়া থেকে বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। স্থানীয় জনগণের প্রতি মসজিদে জমায়েত হওয়ার বদলে ঘরে নামাজ আদায় করার পরামর্শ দিয়েছে প্রশাসন। তবে কমপক্ষে ৩ থেকে ৫ জন মানুষ নিয়ে মসজিদের ভেতরে জামাত পরিচালনা করতে বলা হয়।


এর আগে গত শুক্রবার নিষেধাজ্ঞা অমান্য করে জুমার নামাজ আদায় করায় ৪৩ জনকে আটক করে সিন্ধু ও পাঞ্জাব প্রশাসন। আটক ব্যক্তিদের মধ্যে মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও তত্ত্বাবধায়ক রয়েছেন।


প্রদেশ দুটিতে করোনা বিস্তার ঠেকাতে জনসমাগম এড়াতে ৫ এপ্রিল পর্যন্ত মসজিদে গিয়ে জামাতে নামাজে পড়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন। জুমার নামাজের ক্ষেত্রেও একই নির্দেশনা দেয়া হয়। তবে মসজিদে জামাত পুরোপুরি বন্ধ করা হয়নি।


পাকিস্তানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন আড়াই হাজারের মতো মানুষ (২৪৫০ জন)। আর মারা গেছেন মোট ৩৫ জন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com