‘সুনামি আসছে, কোনো আমেরিকান রক্ষা পাবে না’
প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ১৭:৪৫
‘সুনামি আসছে, কোনো আমেরিকান রক্ষা পাবে না’
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আমেরিকানদের জন্য করোনার সুনামি ধেয়ে আসছে, এই সুনামি থেকে কোন আমেরিকান রক্ষা পাবে না বলে জানিয়েছেন নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুয়োমো। ইতিমধ্যে করোনা মোকাবিলায় জরুরি ভিত্তিতে চিকিৎসা স্বেচ্ছাসেবী পাঠানোর আবেদন করেছেন কুয়োমো।


সবার সাহায্য চেয়ে তিনি বলেছেন, ‘দয়া করে নিউ ইয়র্কে আসুন, আমাদের বাঁচান। আমাদের সাহায্য দরকার।’ কুয়োমোর এই আবেদনের দিনে নৌবাহিনীর জাহাজ ইউএসএনএস কমফোর্ট পৌঁছেছে বন্দরে। করোনায় অঙ্গরাজ্যের সব হাসপাতাল ভরে যাওয়ায় এ ভাইরাসে আক্রান্ত নয়, এমন রোগীদের চিকিৎসা হবে ১০০ শয্যার এই জাহাজে।


করোনাভাইরাসের ভয়াবহতা নিয়ে নিউ ইয়র্ক গভর্নর বলেছেন, ডেট্রয়েট হোক, আর নিউ ওরলিন্স, এটা (ভাইরাস) তার মতো করে কাজ করে যাবে পুরো দেশে।


করোনা সবচেয়ে ভয়ানক থাবা বসিয়েছে ইতালি ও স্পেনে। দুটি দেশেই প্রত্যেক দিন মৃত্যুর সংখ্যা ৮০০’র কাছাকাছি বা তার বেশি থাকলেও সংক্রমণ কমতে শুরু করেছে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কিন্তু এখন সবচেয়ে ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে যুক্তরাষ্ট্র।


অবসর থেকে ফিরে এসে নার্স ও অন্য চিকিৎসা কর্মীরা স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছেন। কারও প্রচেষ্টার কমতি নেই। কিন্তু তারপরও সামনে ভয়াবহ সময় আসছে জানালেন গভর্নর।


তিনি বলেন, আপনারা দেখতে পাচ্ছেন এই ভাইরাস পুরো রাজ্যে ছড়িয়ে পড়েছে, পুরো দেশে। কোনো আমেরিকান এই ভাইরাস থেকে রক্ষা পাবে না। সুনামি আসছে।


মৃতের সংখ্যা ঘোষণার সময় কুয়োমো বলেছেন, এটা বিশাল ক্ষতির, অনেক বেদনার-কান্নার- এই অঙ্গরাজ্যের প্রত্যেকে শোকের সাগরে ভাসছে। বিজ্ঞানী, সরকারি কর্মকর্তা সবাইকে প্রতিরোধ গড়তে হবে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com