করোনায় যুক্তরাষ্ট্রে সর্বকনিষ্ঠ শিশুর মৃত্যু
প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ০৮:২৯
করোনায় যুক্তরাষ্ট্রে সর্বকনিষ্ঠ শিশুর মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রে এক বছরেরও কম বয়সী এক শিশু কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা গেছে। ওই শিশু যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের শিকাগো শহরের বাসিন্দা। শনিবার (২৮ মার্চ) ইলিনয় অঙ্গরাজ্যের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।


তারা বলেছেন, এটি খুবই বিরল ঘটনা। কেননা এ পর্যন্ত করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে বয়স্কদের। সেখানে শিশুমৃত্যুর হার ছিল শূন্যের কোটায়।


ইলিনয় অঙ্গরাজ্যে সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ১৩ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ওই শিশু অন্যতম বলে জানিয়েছেন গভর্নর জেবি প্রিজকা। এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।


ইলিনয় অঙ্গরাজ্যের স্বাস্থ্য সেবা বিভাগ বলেছে, শিকাগোর ওই শিশুটির বয়স এক বছরেরও কম এবং পরীক্ষায় কোভিড-১৯-এর ফলাফল পজিটিভ আসে।


এক বিবৃতিতে স্বাস্থ্য বিভাগের ডিরেক্টর এনগজি এজিকে বলেছেন, ‘এর আগে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে এত কম বয়সী শিশুর মারা যাওয়ার নজির নেই। তার মৃত্যুর কারণ জানতে একটি পূর্ণাঙ্গ অনুসন্ধানের কাজ চলছে।’


এর আগে গত সপ্তাহে প্যারিসের ইলে-ডে-ফ্রান্স অঞ্চলে ১৬ বছর বয়সী এক কিশোরীর মৃত্যুর কথা জানান দেশটির শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা জেরোমে সলোমন।


এছাড়া গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে এক কিশোরের করোনাভাইরাসে মৃত্যুর বিষয়টি করে সরকারি কর্মকর্তারা।


একাধিক গবেষণা বলছে, মহামারি করোনায় সবচেয়ে বেশি মারা যাচ্ছে বয়স্করা এবং শারীরিক ঝুঁকিতে থাকা ব্যক্তিরা।


এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এক লাখ ২০ হাজারের বেশি। মারা গেছেন দুই হাজারের অধিক। সূত্র: চ্যানেল নিউজ এশিয়া


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com