মাত্র ২৪ ঘণ্টায় ‘করোনা হাসপাতাল’ তৈরি করেছে ইরান!
প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ২২:০৭
মাত্র ২৪ ঘণ্টায় ‘করোনা হাসপাতাল’ তৈরি করেছে ইরান!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়ার জন্য রাজধানী তেহরানে মাত্র ২৪ ঘণ্টায় একটি অস্থায়ী ‘করোনা হাসপাতাল’ তৈরি করেছে ইরান। তেহরান আন্তর্জাতিক বাণিজ্য কেন্দ্রে নির্মিত দুই হাজার শয্যার হাসপাতালটি বুধবার (২৫ মার্চ) চালুকরা হয়েছে। 'শহীদ ড. হেজরাতি' নামের এই হাসপাতালটি তৈরি করেছে ইরানের সেনাবাহিনী। খবর ফার্স নিউজের।


হাসপাতালটি উদ্বোধন করেছেন ইরানের সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল সাইয়্যেদ আবদুর রহিম মুসাভি। এসময় উপস্থিত ছিলেন উপ-সেনাপ্রধান ও সেনাবাহিনীর জৈব-প্রতিরক্ষা ঘাঁটির প্রধান এডমিরাল হাবিবুল্লাহ সাইয়্যেরি, সেনাবাহিনীর পদাতিক ইউনিটের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল কিয়োমার্স হেইদারি, ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরচি, তেহরানে করোনাভাইরাস বিরোধী সদর দপ্তরের প্রধান ড. আলী রেজা জালি প্রমুখ।


ইরানের সেনাবাহিনী জানিয়েছে, হাসপাতালটিতে করোনা রোগীদের নমুনা পরীক্ষা ও চিকিৎসার জন্য প্রয়োজনীয় ওষুধ, চিকিৎসা-সামগ্রীসহ সব ধরনের সুযোগ-সুবিধা রয়েছে। রোগী ও চিকিৎসকদের জন্য মাস্ক ও পোশাক তৈরি এবং খাবার সরবরাহ সবই এই হাসপাতাল থেকে করা হবে।


সেনাবাহিনীর জৈব-প্রতিরক্ষা ঘাঁটির প্রধান রিয়ার এডমিরাল হাবিবুল্লাহ সাইয়্যেরি জানিয়েছেন, করোনা রোগীদের চিকিৎসার জন্য তেহরান আন্তর্জাতিক বাণিজ্য কেন্দ্রে এখনই আরো এক হাজার সজ্জা স্থাপন করা যাবে। প্রয়োজন হলে পর্যায়ক্রমে তা পাঁচ হাজার সজ্জায় পরিণত করা সম্ভব।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com