শিরোনাম
করোনাভাইরাস: বিশ্বব্যাপী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৮৮৮৪ জন
প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১০:১১
করোনাভাইরাস: বিশ্বব্যাপী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৮৮৮৪ জন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বব্যাপী করোনাভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন ১৪ হাজার ৬৫৪ জন। আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৫৫৩। অপরদিকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৮ হাজার ৮৮৪ জন।


সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইতালিতে। দেশটিতে ৫ হাজার ৪৭৬ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ১৩৮। অপরদিকে চীনে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৯৩ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ২৭০ জনের।


যুক্তরাষ্ট্রে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ৫৪৬ এবং মারা গেছে ৪১৯ জন। স্পেনে করেনাাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৭৬৮ এবং মারা গেছে ১ হাজার ৭৭২ জন।


জার্মানিতে আক্রান্তের সংখ্যা ২৪৮৭৩ এবং মৃত্যু ৯৪। ইরানে আক্রান্তের সংখ্যা ২১৬৩৮ এবং মারা ১৬৮৫ জন। ফ্রান্সে মোট আক্রান্ত ১৬০১৮ এবং মৃত্যু ৬৭৪।


দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৮৯৬১ এবং মারা গেছে ১১১ জন। সুইজারল্যান্ডে আক্রান্তের সংখ্যা ৭৪৭৪ এবং মারা গেছে ৯৮ জন। অপরদিকে যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা ৫৬৮৪ এবং মারা গেছে ২৮১ জন । নেদারল্যান্ডে এই আক্রান্তের সংখ্যা ৪২০৪ এবং মৃত্যু ১৭৯।


কানাডায় আক্রান্তের সংখ্যা ১৪৭০ এবং প্রাণহানি ঘটেছে ২০ জনের। পাকিস্তানে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৭৬ এবং মারা গেছে ৫ জন।


সৌদি আরবে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫১১, কাতারে ৪৯৪, সিঙ্গাপুরে আক্রান্ত ৪৫৫ এবং মারা গেছে ২ জন, ভারতে আক্রান্ত ৩৯৬ জন এবং মারা গেছে ৭ জন। অপরদিকে বাংলাদেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৭ এবং মারা গেছে ২ জন। এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৩ জন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com