শিরোনাম
পুতিনকে সতর্ক করলেন স্যান্ডার্স
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫১
পুতিনকে সতর্ক করলেন স্যান্ডার্স
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন নির্বাচনে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনকে হস্তক্ষেপ না করার জন্য সতর্ক করেছেন ডেমোক্র্যাট দলের সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী বার্নি স্যান্ডার্স।


যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ক্যালিফোর্নিয়ার বেকার্সিফিল্ডে একটি নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।


চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিত হবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। আগের মতো এই নির্বাচনেও মস্কো হস্তক্ষেপ করবে বলে সতর্ক করে আসছে মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো।


বার্নি স্যান্ডার্স বলেন, এক মাস আগে তাকে মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো জানিয়েছে, নির্বাচনী প্রচারণায় তাকে রাশিয়া সাহায্য করতে পারে। তবে কীভাবে রাশিয়া সাহায্য করবে তা স্পষ্ট করে জানানো হয়নি।


এর প্রতিক্রিয়ায় তিনি বলেন, রাশিয়ার যে কোনো প্রয়াসে তিনি তীব্র বিরোধিতা করবেন।


এছাড়া তিনি ভ্লাদিমির পুতিনকে স্বৈরাচারী ঠগ আখ্যা দিয়ে বলেন, সে ইন্টারনেটে প্রোপাগান্ডা চালিয়ে আমাদের দেশে ফাটল ধরাতে চায়। তারা আমাদের গণতন্ত্রকে দুর্বল করতে চায়। তবে আমি স্পষ্ট করে বলতে চায়, আমরা বিদেশি শক্তির সম্পূর্ণ বিপরীতে রয়েছি। আমরা চায় না কেউ আমাদের জাতীয় নির্বাচনে হস্তক্ষেপ করুক।


শুক্রবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সংবাদ মাধ্যম ওয়াশিংটন পোস্ট জানায়, বার্নি স্যান্ডার্সের নির্বাচনী প্রচারণায় রাশিয়ার সাহায্য করার কথা প্রেসিডেন্ট ট্রাম্প ও অন্যান্য আইন প্রণেতাকে জানানো হয়েছে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com