শিরোনাম
দুর্নীতি মামলায় নেতানিয়াহুর বিচার শুরু ১৭ মার্চ
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১০:২১
দুর্নীতি মামলায় নেতানিয়াহুর বিচার শুরু ১৭ মার্চ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর দুর্নীতির বিচার শুরু হবে ১৭ মার্চ। এক বছরের কম সময়ের মধ্যে ইসরায়েলের তৃতীয় সাধারণ নির্বাচনের মাত্র দুই সপ্তাহ পর এই বিচার শুরু হবে।


মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দেশটির আইন মন্ত্রণালয় এই তারিখ ঘোষণা করেছে। মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর’র খবরে বলা হয়েছে, নেতানিয়াহু হবেন প্রথম ক্ষমতাসীন প্রধানমন্ত্রী যার বিরুদ্ধে কোনও অপরাধের অভিযোগ আনা হবে। যদিও তিনটি দুর্নীতি মামলায় তিনি বেআইনি কিছু করেননি বলে দাবি করে আসছেন।


এই আইনি লড়াই ছাড়াও ডানপন্থী লিকুদ পার্টির নেতা নেতানিয়াহু ২ মার্চ নিজের রাজনৈতিক ক্যারিয়ার ধরে রাখতে নির্বাচনে লড়বেন। এর আগে এপ্রিল ও সেপ্টেম্বরে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি তার দল।


এক বিবৃতিতে ইসরায়েলের আইন মন্ত্রণালয় জানিয়েছে, নেতানিয়াহুকে জেরুজালেমের ডিস্ট্রিক্ট কোর্টে তার বিরুদ্ধে অভিযোগের প্রথম শুনানিতে হাজির হতে হবে। তিন বিচারকের প্যানেলের এই শুনানি অনুষ্ঠিত হবে।


নেতানিয়াহু গত এক দশকে ধরে ক্ষমতায় আছেন এবং তিনিই দেশটির সবচেয়ে বেশি সময় ধরে দায়িত্ব পালন করা প্রধানমন্ত্রী।


ইসরায়েলি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। তিন সপ্তাহ আগে এই মামলাগুলো আনুষ্ঠানিকভাবে নথিভুক্ত হয়। এগুলোর মধ্যে রয়েছে ঘুষ গ্রহন, বিশ্বাসের বরখেলাপ ও জালিয়াতি।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com