শিরোনাম
ভারতে দ্বিতীয় ফারাক্কা সেতুর গার্ডার ভেঙ্গে নিহত ৩
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০৪
ভারতে দ্বিতীয় ফারাক্কা সেতুর গার্ডার ভেঙ্গে নিহত ৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের পশ্চিমবঙ্গের মালদায় নির্মাণাধীন দ্বিতীয় ফারাক্কা সেতুর গার্ডারের একটি অংশ ভেঙ্গে পড়ে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। রবিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।


ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, সেতুর এক ও দু'নম্বর পিলারের মাঝে গার্ডার লাগানোর সময় সেতুটির একটি অংশ ভেঙ্গে পড়ে। এ ঘটনায় দুইজন প্রকৌশলী ও একজন শ্রমিক নিহত ও আহত হয়েছে আরও তিনজন। আহত তিনজনের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।


সেতুটি ভেঙ্গে পড়ার পর সেখান থেকে সাতজন শ্রমিককে উদ্ধার করেছে উদ্ধারকারীরা। তাদেরকে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে এ ঘটনায় চারজন নিহত হয়েছে বলে দাবি করছে স্থানীয় সাংসদ মইনুল হক। দেড় বছর আগে এটির নির্মাণ কাজ শুরু হয়। ভারতীয় জাতীয় সড়ক কর্তৃপক্ষের তত্ত্বাবধানে এই সেতুটি তৈরি হচ্ছিল।


সেতু ভেঙ্গে পড়া নিয়ে মালদা লোকসভার কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী দুর্ঘটনার তদন্তের দাবি করেছেন। পাশাপাশি নিহতদের পরিবারদের ক্ষতিপূরণ দেওয়ারও দাবি তুলেছেন। তিনি বলেন, ফরাক্কা বাঁধের ওপর থেকে চাপ কমাতে সেতুটি তৈরি করা হচ্ছিল। এটা আমাদের দীর্ঘদিনের দাবি ছিল। কিন্তু এরমধ্যেই এ দুর্ঘটনা ঘটল। নির্মাণ সংস্থার উচিত কি কারণে দুর্ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা।


মালদার অতিরিক্ত পুলিশ সুপার দীপক সরকার জানান, দুর্ঘটনার সময় সেখানে কমপক্ষে ৯-১০ জন শ্রমিক কাজ করছিলেন।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com