শিরোনাম
তুরস্কে বিমান দুর্ঘটনায় নিহত ১, আহত ১৫৭
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৫২
তুরস্কে বিমান দুর্ঘটনায় নিহত ১, আহত ১৫৭
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

তুরস্কের ইস্তাম্বুলের সাবিহা গোকসেন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে পেগাসাস এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান ছিটকে পড়ে একজন নিহত হয়েছেন। এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অনন্ত ১৫৭ জন। খবর বিবিসির।


বিবিসির প্রতিবেদনে বলা হয়, বুধবার (৫ ফেব্রুয়ারি) রানওয়ে থেকে ছিটকে গেলে বিমানটি তিন খণ্ড হয়ে যায়। এ দুর্ঘটনার পর সাবিহা বিমানবন্দরের সব ফ্লাইটের ওঠানামা স্থগিত রাখা হয়।


বোয়িং ৭৩৭ মডেলের বিমানটি ১৭১ যাত্রী ও ছয় ক্রু নিয়ে তুরস্কের ইজমির শহর থেকে আকাশে উড়েছিল। প্রচণ্ড বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়ার মধ্যে অবতরণ করতে গিয়ে বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়ে।


ইস্তাম্বুলের গভর্নর জানিয়েছেন, আহত যাত্রীদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তুরস্কের যাত্রীবাহী বিমানটির ২০ যাত্রী ছিলেন বিদেশি। নিহত ব্যক্তি তুরস্কের নাগরিক।


স্থানীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, বিমানটিতে ১৭৭ জন যাত্রী ছিলেন। ইজমির থেকে অভ্যন্তরীণ এ বিমানটি অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে যায়।


ঘটনাস্থলের ফুটেজে দেখা গেছে, তুর্কি বিমান সংস্থা পেগাসাসের বিমানটি তিন ভাগে বিভক্ত হয়ে পড়ে। বিমানের একটি বিশাল ফাটল দিয়ে যাত্রীদের সরিয়ে নিতে দেখা গেছে।


তুরস্কের পরিবহনমন্ত্রী কাহিত তুরহান সিএনএন তুর্ককে জানিয়েছেন, বিমানটিতে ১৭৭ জন যাত্রী ছিল। লোমহর্ষক ঘটনা সত্ত্বেও কেউ মারা যায়নি।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com