শিরোনাম
ইমরান খানকে বাংলাদেশের কাছ থেকে দায়িত্ববোধ শেখার পরামর্শ
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৩
ইমরান খানকে বাংলাদেশের কাছ থেকে দায়িত্ববোধ শেখার পরামর্শ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের কারণে চীন থেকে নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে নিচ্ছে বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশ। কিন্তু উহানে আটকা পড়া নাগরিকদের দেশে ফিরিয়ে নেবে না বলে জানিয়েছে পাকিস্তান।পাকিস্তানের এমন সিদ্ধান্তে হতবাক হয়েছেন চীনে আটকেপড়া পাক নাগরিকরা। খবর এনডিটিভির।


ইমরান সরকারের এমন সিদ্ধান্তে দুশ্চিন্তায় পড়েছেন দেশে অবস্থানরত তাদের স্বজনরাও। এতে ক্ষোভ প্রকাশ করেছেন আটকা পড়া পাকিস্তানি নাগরিকরা।


বাংলাদেশের নাগরিকদের ফিরিয়ে নেয়ার ভিডিও পোস্ট করে অনেকেই সোশ্যাল মিডিয়া লিখেছেন, ইমরান খানের লজ্জা হওয়া উচিত। বাংলাদেশের কাছ থেকে ইমরান খানের দায়িত্ববোধ শেখা উচিত।


চীনে নিযুক্ত পাক রাষ্ট্রদূত নাঘমানা হাসমি জানিয়েছেন, তাদের পক্ষে চীনে আটকাপড়া নাগরিকদের পাকিস্তানে নিয়ে যাওয়া সম্ভব নয়।


অবশ্য এর ব্যাখ্যাও দিয়েছেন তিনি। এ ছাড়া দেশটির স্বাস্থ্যসেবাবিষয়ক বিশেষ সহকারী জাফর মির্জাও এ সিদ্ধান্তের ব্যাখ্যা দিয়েছেন।


তিনি বলেছেন, ‘আমরা মনে করি– উহান শহরে এই মহামারীর বিস্তার থামিয়ে দিয়েছে চীন সরকার। যদি আমরা দায়িত্বজ্ঞানহীনভাবে কাজ করি ও লোকজনকে সেখান থেকে নিয়ে আসি, তখন এই ভাইরাস দাবানলের মতো সারাবিশ্বে ছড়িয়ে পড়বে। তবে জাফর মির্জার এই ব্যাখ্যায় মোটেই সন্তুষ্ট হতে পারছেন না ভুক্তভোগীরা।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com