শিরোনাম
জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে ফের গুলি
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৮
জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে ফের গুলি
ফাইল ছবি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

দিল্লির দক্ষিণাঞ্চলে জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে চলমান সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী শিক্ষার্থী সমাবেশে আবারো গুলি চালানোর ঘটনা ঘটেছে।


রবিবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে চারদিন ধরে চলমান এই বিক্ষোভে এ নিয়ে তৃতীয়বারের মতো গুলির ঘটনা ঘটলো। লাল জ্যাকেট পরিহিত অজ্ঞাত এক উগ্রপন্থী সিএএ বিরোধী জটলা লক্ষ্য করে গুলি ছোড়ে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।


এ ঘটনাকে কেন্দ্র করে রাতেই জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের ক্যাম্পাসে জড়ো হয়ে এর প্রতিবাদ জানিয়েছেন।


এদিকে দিল্লি বিধানসভা নির্বাচনকে সামনে রেখে গুলি চলার ঘটনায় দিল্লি পুলিশের উপ-কমিশনার চিন্ময় বিশওয়ালকে প্রত্যাহার করে নিয়েছে নির্বাচন কমিশন। তার স্থলাভিষিক্ত হয়েছেন দিল্লি পুলিশের সিনিয়র কর্মকর্তা কুমার গ্যানেশ।


শিক্ষার্থীদের বরাত দিয়ে পুলিশ কর্মকর্তা জগদীশ যাদব জানিয়েছেন, শাহীনবাগ থেকে দুই কিলোমিটার দূরে জামিয়া মিলিয়ার পাঁচ নম্বর গেটের কাছাকাছি সিএএবিরোধী সমাবেশ লক্ষ্য করে গুলি চলেছে। শিক্ষার্থীদের বক্তব্য রেকর্ড করে, এফআইআর আমলে নিয়ে পদক্ষেপ নিচ্ছে পুলিশ।


উল্লেখ্য, মহাত্মা গান্ধীর মৃত্যুবার্ষিকীতে শান্তিপূর্ন শিক্ষার্থী সমাবেশেও গুলি চালিয়েছিলো এক উগ্রপন্থী হিন্দু সন্ত্রাসী। দিল্লি বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বিজেপির অন্যতম নেতা এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আন্দোলনকারীদের লক্ষ্য করে বলেছিলেন, দেশদ্রোহীদের বিরিয়ানী নয় গুলিই প্রাপ্য।


বিবার্তা/এসএ/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com