চীন থেকে নাগরিকদের ফিরিয়ে নিবেন না: বিশ্ব স্বাস্থ্য সংস্থা
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২০, ১৯:৫০
চীন থেকে নাগরিকদের ফিরিয়ে নিবেন না: বিশ্ব স্বাস্থ্য সংস্থা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস আক্রান্ত চীন থেকে বিভিন্ন দেশ যেন তাদের নাগরিকদের সরিয়ে না নেয়, সে ব্যাপারে আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। করোনাভাইরাস যেন বিশ্বব্যাপী ছড়িয়ে না পড়ে, সেই লক্ষ্যেইে এই আহ্বান জানিয়েছে সংস্থাটি।


ডব্লিউএইচও বলছে, আমরা লক্ষ করেছি, কিছু দেশ নিজেদের নাগরিকদের চীন থেকে প্রত্যাহার করে নেয়ার ইচ্ছা প্রকাশ করেছে। ডব্লিউএইচও সেই সিদ্ধান্তকে সমর্থন করে না। বর্তমান পরিস্থিতিতে আমাদের শান্ত থাকা উচিত এবং অত্যধিক প্রতিক্রিয়া দেখানোর দরকার নেই। মহামারী প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জন্য চীন সরকারের ক্ষমতায় বিশ্বাস রয়েছে ডব্লিউএইচও'র।


জানা গেছে, বিশ্ব বাণিজ্য সংস্থা (ডব্লিউটিও) করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়া ঠেকাতে চীন সরকারের গৃহীত পদক্ষেপের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছে এবং সে দেশের সরকারের ওপর আস্থার কথা জানিয়েছে।


এদিকে চীনে নিযুক্ত ইউক্রেনের দূতাবাস থেকে জানানো হয়েছে, তারা নিজেদের নাগরিকদের দেশে ফিরিয়ে নিয়ে যেতে চায়। হুবেই প্রদেশ থেকে দ্রুত ইউক্রেনে নিজেদের নাগরিকদের ফেরানোর ইচ্ছা প্রকাশ করা হয়েছে।


করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১০৬ জনের প্রাণহানি ঘটেছে। সারাবিশ্বে সাড়ে চার হাজারের বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। জানা গেছে, ১৭টি দেশে চীনের করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে।


এছাড়াও করোনাভাইরাস ঠেকাতে অনেক দেশ চীনের সাথে আকাশ ও স্থলপথ সাময়িক সময়ের জন্য বন্ধ করে দিয়েছে।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com