১২ দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২০, ১৪:৪৫
১২ দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে ইতোমধ্যে দেশটির অন্তত ৫৪ জনের মৃত্যু হয়েছে। চীনা কর্তৃপক্ষের তথ্যমতে, এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬১০ জন। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে ইতোমধ্যে প্রাণঘাতী করোনা ভাইরাস ১২টি দেশে ছড়িয়ে পড়েছে।


তবে চীনের উহান শহরের হাসপাতালে কর্মরত এক নার্সের দাবি, সেখানে ইতোমধ্যেই ৯০ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মাস্ক পরে হাসপাতালে রোগীদের চিকিৎসায় নিয়োজিত রয়েছেন ওই নার্স।


তিনি বলছেন, সরকারিভাবে যে সংখ্যা বলা হচ্ছে প্রকৃতপক্ষে আক্রান্তের সংখ্যা আরও কয়েক গুণ বেশি। যদিও এ তথ্য অস্বীকার করেছেন চীনের সরকারি কর্মকর্তারা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিবেদনে এ তথ্যের উল্লেখ নেই।


বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিবেদনে ভাইরাসে আক্রান্ত ব্যক্তি পাওয়া দেশ ও অঞ্চলের সংখ্যা চীনসহ ১২টি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, এ ভাইরাসে আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ ১২৯৭ জন চীনে (হংকং, ম্যাকাও ও তাইপেসহ) এছাড়া আমেরিকায় ২ জন, ফ্রান্সে ৩ জন, দক্ষিণ কোরিয়ায় ২ জন, ভিয়েতনামে ২ জন, থাইল্যান্ডে ৪ জন, সিঙ্গাপুরে ৩ জন, অস্ট্রেলিয়া ৩, জাপানে ৩ জন, কানাডায় ১জন, মালয়েশিয়ায় ৩ জন ও সর্বশেষ নেপালে একজনকে করোনা ভাইরাস আক্রান্ত সনাক্ত করা হয়েছে।


বিবার্তা/এসএ/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com