ইরানি জেনারেলকে দেয়া মার্কিন হুমকি ‘অগ্রহণযোগ্য’: রাশিয়া
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২০, ১৬:৩৪
ইরানি জেনারেলকে দেয়া মার্কিন হুমকি ‘অগ্রহণযোগ্য’: রাশিয়া
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরানের বিপ্লবী গার্ডের কুদস ফোর্সের নতুন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কায়ানিকেও জেনারেল কাসেম সোলেইমানির মতো পরিণতি ভোগের হুমকি দিয়েছেন যুক্তরাষ্ট্রের ইরান বিষয়ক বিশেষ দূত ব্রায়ান হুক। ইরানের এ জেনারেলকে দেয়া মার্কিন হুমকিকে ‘অগ্রহণযোগ্য’ বলে আখ্যা দিয়েছে রাশিয়া।


বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) মস্কোয় এক সংবাদ সম্মেলনে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা তার দেশের এ অবস্থান তুলে ধরেন।


যুক্তরাষ্ট্রের ইরান বিষয়ক বিশেষ দূত ব্রায়ান হুক সুইজারল্যান্ডের দাভোসে এক সাক্ষাৎকারে বলেন, কুদস ফোর্সের নয়া কমান্ডার কায়ানি যদি সাবেক কমান্ডার জেনারেল সোলেইমানির পথ অনুসরণ করেন, তাহলে তাকেও একই পরিণতি ভোগ করতে হবে।


জবাবে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ‘আমরা আরেকবার এ কথা বলতে চাই যে, এ ধরনের হুমকি আমাদের কাছে অগ্রহণযোগ্য। আইন ও অধিকার লঙ্ঘন করে এ ধরনের বক্তব্য দেয়া হয়েছে এবং একজন রাষ্ট্রীয় প্রতিনিধির এ ধরনের কথা বলার কোনো অধিকার নেই।’


গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেরোনোর সময় জেনারেল সোলেইমানির ওপর চোরাগোপ্তা কায়দায় হামলা চালিয়ে তাকে হত্যা করে মার্কিন বাহিনী। তার হত্যাকাণ্ডের পর ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনী কুদস ফোর্সের কমান্ডার হিসেবে জেনারেল কায়ানিকে নিয়োগ দেন।


বিবার্তা/এসএ/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com